ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাইডার্সের বিজয়ে রংপুরজুড়ে আনন্দের ঢেউ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
রাইডার্সের বিজয়ে রংপুরজুড়ে আনন্দের ঢেউ রংপুরের মোড়ে মোড়ে এখন এমনই বিজয়োল্লাস। ছবি: বাংলানিউজ

রংপুর: বিজয়ের আনন্দে মেতেছে রংপুরবাসী। বিপিএলের এবারের আসরে রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার গৌরব বয়ে আনায় বিভাগের সব ক’টি জেলা থেকে আনন্দ মিছিলের খবর আসছে। কোথাও কোথাও মোটরসাইকেল শোভাযাত্রাও বের হয়েছে।

ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবের পরই ঢাকা ডায়নামাইটসকে শিরোপা মঞ্চ থেকে দূরে ঠেলে দেয় রাইডার্স। রংপুরের আগে ব্যাটিং করে সংগৃহীত ২০৬ রানের জবাবে খেলতে নেমে ডায়নামাইটসের ব্যাটসম্যানরা নিয়মিত প্যাভিলিয়নে ফিরতে থাকায় রাইডার্সের জন্যই যেন সাজানো হতে থাকে বিজয়ের মঞ্চ।

সেঞ্চুরিয়ান গেইলের হাতে ডায়নামাইটসের ইনিংসের শেষ ওভারের সমাপ্তি ঘটতেই মিরপুরের মাঠের সঙ্গে সঙ্গে রংপুরজুড়েও শুরু হয় আনন্দ-উল্লাস। ‘রংপুর রাইডার্স, রংপুর রাইডার্স’, ‘মাশরাফি, মাশরাফি’ শ্লোগানে বের হয় আনন্দ মিছিল।

রংপুর নগরের রাস্তার পাশে বাইসাইকেলের ওপর বসে খেলা দেখছিলেন কাপড়ের দোকানের কর্মচারী মাজেদুল ইসলাম। খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে কথা হচ্ছিলো তার সঙ্গে। ম্যাচের ফলাফল অনেকটা নিশ্চিত তখন। তিনি বাংলানিউজকে বলেন, ‘এবার কারো আর ঠেকপার (ঠেকাবার) পাবার নায়। হামার অমপুর (রংপুর) এবার জেতপেই (জিতবেই)। ’

ম্যাচ শেষে রাস্তার পাশেই ষাটোর্ধ্ব পান দোকানী সোলেমান বলেন, ‘হামরা জিতি গেছি বাহে। অংপুর (রংপুর) জিতি গেইছে। ’

শহরের জাহাজ কোম্পানি মোড় থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে হাঁটতে হাঁটতে বেশ কিছু আনন্দ মিছিল চোখে পড়ে। চলন্ত ব্যাটারি চালিত অটোরিকশা থেকেও রংপুরের বিজয়োল্লাসের ধ্বনি শোনা যায়।  

নগরীর অন্যতম ব্যস্ত মোড় লালবাগে দেখা যায়, আশেপাশের ছাত্রাবাসগুলো থেকে এসে জড়ো হয়ে শিক্ষার্থীরা স্টিলের বাটি, থালা, খালি বোতল দিয়ে বাজানোর চেষ্টা করছে। শত শত শিক্ষার্থী শ্লোগানে শ্লোগানে মাতিয়ে তুলছে রংপুরের আকাশ।  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সংলগ্ন পার্কের মোড়েও একই রকম উচ্ছ্বাস দেখা যায়।  রংপুর রাইডার্সের এমন বিজয়ে আনন্দিত বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রোমানুজ্জামান রোমান বাংলানিউজকে বলেন, বিপিএলে এই প্রথম রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হয়েছে। তাই খুশিতে আমরা রাজপথে নেমে নাচানাচি করছি। আজ আনন্দের বাঁধ ভেঙে গেছে।

বাংলাদেশ সময়: ২৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।