ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইলের ক্যাচ ছাড়ার আফসোস পোড়াচ্ছে সাকিবকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
গেইলের ক্যাচ ছাড়ার আফসোস পোড়াচ্ছে সাকিবকে সাকিবের হাত ফসকে বেঁচে যাওয়ার পর ক্রিস গেইল ‘টর্নেডো’ বইয়ে দেন মিরপুরের মাঠে। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: রংপুর রাইডার্সের বিপক্ষে বিপিএলের চলতি আসরের ফাইনালে ৫৭ রানে হারের দায়টি নিজের কাঁধেই তুলে নিলেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি মনে করছেন, যদি তিনি প্রথম দিকেই ক্রিস গেইলের ক্যাচটি তালুবন্দি করতে পারতেন তাহলে ম্যাচের গল্পটি ভিন্ন হতে পারতো।

২২ রানে সাকিবের হাত ফসকে বেঁচে যাওয়া ক্রিস গেইল পরে রীতিমত ‘টর্নেডো’ বইয়ে দেন মিরপুরের মাঠে। খেলেন ৬৯ বলে ১৪৬ রানের ইনিংস।

এই তাণ্ডবেই ম্যাচ থেকে অনেকটা বেরিয়ে যায় ঢাকা।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সেই কথাটিই টেনে সাকিব আল হাসান বলেন, ‘আমার ক্যাচ মিস... যদি ওই সময় ক্যাচটা ধরে নিতে পারতাম, রানটা ১৩০-১৪০ এর বেশি হতো না। উইকেটটা ব্যাটিংয়ের জন্য অতো সহজ ছিলো না। আমাদের বিশ্বাস ছিলো, যদি ওরা ১৫০-১৬০ করে তাহলে সম্ভব হবে। কারণ ওদের বোলিং আক্রমণটা অতো ভীতিকর ছিলো না। ’  

সাকিবের মতে, গেইলের ক্যাচটা ধরতে পারলে ডায়ানমাইটসের জন্য ম্যাচের গল্পটা ভিন্ন হতে পারতো। কিন্তু তার হাত ফসকে গেইল বেঁচে যান বলেই গল্পটা লেখা হয়ে গেলো রংপুর রাইডার্সের মনের মতো।

রংপুরের ব্যাটিং ইনিংসের ষষ্ঠ ওভার তখন। মোসাদ্দেক হোসেন সৈকতের দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দেন ডায়নামাইটস শিবিরের ‘আতঙ্ক’ গেইল। কিন্তু সেই ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন সাকিব।

তারপরের গল্প ‘সিক্স মেশিনের’। ডায়নামাইটসের ‘ধারালো’ বোলিং আক্রমণকে রীতিমত কচুকাটা করেন তিনি। ১৮টি ছক্কা ও পাঁচটি চার হাঁকিয়ে রাইডার্সের ইনিংস নিয়ে যান ডায়নামাইটসের ধরা ছোঁয়ার বাইরে। অন্তত ম্যাচের ফয়সালা হলো ৫৭ রানের ব্যবধানে। অর্থাৎ রাইডার্স জিতলো ৫৭ রানে। বিপিএল শিরোপা বঞ্চিত হল তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো রংপুর। আর এ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তুলে ধরলেন তার ব্যক্তিগত চতুর্থ বিপিএল শিরোপা।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এইচএল/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।