ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইলের সেরা পাঁচে বিপিএল ফাইনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
গেইলের সেরা পাঁচে বিপিএল ফাইনাল বিপিএল ফাইনালে ক্রিস গেইলের সেঞ্চুরি উদযাপন / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেইলময় বিপিএল ফাইনাল বললেও ভুল হবে না। বিরামহীন ব্যাটিং তাণ্ডবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস উপহার দিয়েছেন ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’। ৩৮ বছর বয়সী গেইলের কাছেও এটি বিশেষ কিছু।

এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ৫১ বলে ১২৬ রানে অপরাজিত ছিলেন। শিরোপা নির্ধারণীতে সেটিকেও ছাড়িয়ে গেছেন।

ছক্কা বৃষ্টিতে ৬৯ বলে ১৪৬ রানের (৫টি চার ও ১৮টি ছক্কা) বিস্ফোরক ইনিংসে রংপুর রাইডার্সকে এনে দেন প্রথম শিরোপা। এক গেইলের কাছেই হার মানে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ২০৭ রানের টার্গেটে ১৪৯ করতে সমর্থ হয় তারা।

বিপিএলে এটি গেইলের পঞ্চম সেঞ্চুরি ও টি-টোয়েন্টি ক্রিকেটে ২০তম। বহু ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুলেছেন। তার মধ্যে আছে বিশেষ কিছু ইনিংস। বিপিএলের পঞ্চম আসরের ফাইনালকে সেরা পাঁচে রেখেছেন দু’বারের টি-২০ বিশ্বকাপ জয়ী।

‘এটা বড় ম্যাচ, যেখানে দাঁড়িয়ে ফাইনালের মঞ্চে সেঞ্চুরি পাওয়াটা একটা বড় উপলক্ষ। এটা জয়ের প্রচেষ্টাও, যা আমার কাছে এটিকে আর স্পেশাল করে তুলেছে। তাই আমি আনন্দিত যে আমরা শীর্ষে থেকে বেরিয়ে আসতে পেরেছি। আমি এটিকে শীর্ষ পাঁচে (টি-২০ সেঞ্চুরি) রাখবো, অবশ্যই এই উপলক্ষের জন্য। যেখানেই এটি সামনে আসবে আমাকে তা প্রতিফলিত করতে হবে। সেটি সঠিক জায়গাতেই রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।