ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন মাশরাফি বন্দনায় টম মুডি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
চ্যাম্পিয়ন মাশরাফি বন্দনায় টম মুডি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

স্মরণীয় এক বিপিএল অভিজ্ঞতার সাক্ষী হয়েছেন টম মুডি। রংপুর রাইডার্সের কোচের দায়িত্ব নিয়েই শিরোপার স্বাদ পেলেন এই অভিজ্ঞ অস্ট্রেলিয়ান। দলের তিন আইকন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের প্রশংসা করতে ভোলেননি তিনি।

মাশরাফি বিন মর্তুজার সঙ্গে কাজ করাটা খুবই আনন্দের ছিল বলে মন্তব্য করেছেন ৫২ বছর বয়সী টম মুডি। নিজের অফিসিয়াল টুইটার পেজে মাশরাফির সঙ্গে বিপিএলের পঞ্চম আসরের ট্রফি হাতে একটি িহাস্যোজ্জ্বল ছবি পোস্ট করে এমন অনুভূতি প্রকাশ করেছেন, ‘এই শীর্ষ মানুষটির সঙ্গে কাজ করাটা আনন্দের।

প্রথক টুইটে গেইল ও ম্যাককালামের কাঁধে হাত রেখে ট্রফি সহ আরেকটি ছবি শেয়ার করেন, ‘এই দুই চ্যাম্পিয়নের সঙ্গে কাজ করাটা সম্মানের। ’

ছবি: টম মুডির টুইটার পেজ থেকে নেয়াফাইনালের লড়াইয়ে গেইলের অপরাজিত ঝড়ো সেঞ্চুরিতে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে স্রেফ গুঁড়িয়ে দিয়েছে রংপুর। ছক্কা বৃষ্টিতে ৬৯ বলে ১৪৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’। তাতে ছিল ৫টি চার ও রেকর্ড ১৮টি ছক্কার মার। ২০৭ রানের টার্গেটে চাপা পড়ে ৯ উইকেট হারিয়ে ১৪৯-এ থামে সাকিবদের ইনিংস।

দাপুটে জয়ে শিরোপা উল্লাসে মাতে টম মুডির শিষ্যরা। বিপিএলে নতুন চ্যাম্পিয়ন দেখে ক্রিকেট বিশ্ব। অধিনায়ক হিসেবে চতুর্থবার (দু’বার ঢাকা ও কুমিল্লাকে একবার) ট্রফির স্বাদ নেন মাশরাফি।

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার টম মুডি বিশ্বের অন্যতম অভিজ্ঞ কোচদের একজন। এক সময় শ্রীলঙ্কার কোচের দায়িত্বে ছিলেন। এখন বিভিন্ন টি-২০ ফ্র্যাঞ্চাইজি টিমের হয়ে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তার কোচিংয়ে ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় মোস্তাফিজ-ওয়ার্নারদের সানরাইজার্স হায়দ্রাবাদ। আগামী বছর পাকিস্তান সুপার লিগে তাকে দেখা যাবে মুলতান সুলতান্সের ডাগআউটে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।