ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কা ও ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
শ্রীলঙ্কা ও ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রাম কিংবা সিলেটে নয়। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের অংশগ্রহণে জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে শ্রীলঙ্কা সিরিজটি হবে ঢাকার বাইরে দুই বিভাগীয় শহর সিলেট ও চট্টগ্রামে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজের সূচিতে বিষয়টি সংবাদ মাধ্যমকে অবগত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী, ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী ১০ জানুয়ারি ঢাকায় আসবে জিম্বাবুয়ে।

১১ ও ১২ জানুয়ারি অনুশীলনের পর ১৩ জানুয়ারি বিসিবি একাদশের বিপক্ষে বিকেএসপির ৪ নম্বর মাঠে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে তারা। ওইদিনই ঢাকায় এসে পৌঁছাবে শ্রীলঙ্কা।

১৫ জানুয়ারি শের-ই-বাংলায় গড়াবে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ। যেখানে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। ১৬ তারিখ কোন ম্যাচ নেই তবে অনুশীলন রয়েছে।

১৭ জানুয়ারি সিরেজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ১৮ জানুয়ারিতে কোন ম্যাচ রাখা হয়নি।

১৯ জানুয়ারি শ্রীলঙ্কাকে মোকাবিলা করবে টাইগাররা। ২০ জানুয়ারি অনুশীলন।

২১ জানুয়ারি আবার মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। ২২ জানুয়ারি অনুশীলন।

২৩ জানুয়ারি বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ম্যাচ।

২৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টিম বাংলাদেশ।

ফাইনাল ২৭ জানুয়ারি। প্রতিটি ম্যাচই ডে নাইট।

পরদিনই অর্থাৎ ২৮ জানুয়ারি সিরিজের প্রথম টেস্টে অংশ নিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা চলে যাবে চট্টগ্রামে। সেখানে দুই দিনের অনুশীলন শেষে ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

প্রথম টেস্ট শেষে ৫ ফেব্রুয়ারি দুই দলই ঢাকায় ফিরবে। ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ৮-১২ ফেব্রুয়ারি মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দু’দল।

একই ভেন্যুতে ১৫ ফেব্রুয়ারি শুরু দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরদিন দুই দল চলে যাবে সিলেট। ১৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টির মধ্য দিয়ে সিরিজের সমাপ্তি ঘটবে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।