ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

টি-টেন লিগে সাকিবদের জয়ে শুরু, আফ্রিদির হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
টি-টেন লিগে সাকিবদের জয়ে শুরু, আফ্রিদির হ্যাটট্রিক ছবি: সংগৃহীত

ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন লিগের উদ্বোধনী ম্যাচে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় পেয়েছে সাকিবের কেরালা কিংস। কিন্তু প্রথম রাতটা নিজের করে নিয়েছেন পাখতুনসের শহীদ আফ্রিদি। এ ফরমেটে নিজের প্রথম তিন বলেই করেন হ্যাটট্রিক। ২৫ রানে হার মানে বীরেন্দর শেবাগের নেতৃত্বাধীন মারাঠা এরাবিয়ান্স।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৬ দলের অংশগ্রহণে বহুল প্রতিক্ষীত চারদিনের টুর্নামেন্টটির পর্দা উঠে। প্রথম ম্যাচে টস জিতে বেঙ্গল টাইগার্সকে ব্যাটিংয়ে পাঠান কেরালা অধিনায়ক ইয়ন মরগান।

নির্ধারিত ১০ ওভার শেষে স্কোরবোর্ডে ১ উইকেটে ৮৬ রান তোলে সরফরাজ আহমেদের দল।

আন্দ্রে ফ্লেচার ২৪ বলে ৩২ ও ডেভিড মিলার ৯ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। ২৭ বলে ৩৩ করে আউট হন সদ্যই চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে বিপিএল খেলে যাওয়া ক্যারিবীয় জনসন চার্লস। একমাত্র উইকেটটি নেন ওয়াহাব রিয়াজ। এক ওভার করে ৫ রান দেন সাকিব।

১২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে কেরালা। ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচসেরা পল স্টার্লিং ২৭ বলে ৬৬ ও কাইরন পোলার্ড ১১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। চাদউইক ওয়াল্টন (০) ও মরগানের ব্যাট থেকে আসে ১১। ব্যাটিংয়ে নামতে হয়নি সাকিবকে। উইকেট দু’টি নেন আমের ইয়ামিন ও মোহাম্মদ নাভিদ।

ছবি: সংগৃহীতএকমাত্র ভেন্যুটিতে ‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে চার উইকেট হারিয়ে ১২১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় পাখতুনস। ফখর জামান ২২ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। রানআউট হন লিয়াম ডসন (২৩ বলে ৪৪) ও আফ্রিদি (৬ বলে ১০)। দু’টি উইকেটই নেন ইমাদ ওয়াসিম।

অ্যালেক্স হেলসের (২৬ বলে ৫৭) ঝড়ো ফিফটি ছাড়া আর কেউই হাল ধরতে পারেননি। সাত উইকেট হারিয়ে ৯৬ রান করতে সমর্থ হয় এরাবিয়ান্স। পঞ্চম ওভারে এসে রাইলি রুশো, ডোয়াইন ব্রাভো ও শেবাগকে একে একে সাজঘরে পাঠান মাচসেরা আফ্রিদি। দু’টি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান ও সোহেল খান।

প্রসঙ্গত, বিপিএল চলাকালীন উইকেট নিয়ে সমালোচনা করায় গতকাল (১৪ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) শুনানির কারণে টি-টেন লিগের প্রথম ম্যাচ মিস করেন পাখতুনসে নাম লেখানো তামিম ইকবাল। ফিটনেস ঠিক রাখতে বোর্ডের অনুমতি না পাওয়ায় যেতে পারেননি বেঙ্গল টাইটার্সের মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa