ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্মিথের ব্যাটে সমানতালে লড়ছে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
স্মিথের ব্যাটে সমানতালে লড়ছে অজিরা ছবি: সংগৃহীত

পার্থ টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৪০৩ রানে অলআউট করে তিন উইকেটে ২০৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিতের লক্ষ্যে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

সেঞ্চুরি থেকে ৮ রান দূরে স্মিথ। তার সঙ্গী শন মার্শ ৭ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন।

দলীয় ৫৫ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (২২) ও ক্যামেরন ব্যানক্রফটের (২৫) বিদায়ে উসমান খাজার (৫০) সঙ্গে ১২৪ রানের জুটি গড়েন স্মিথ। খাজাকে ফেরান ক্রিস উকস। অন্য দু’টি উইকেট নেন ক্রেইগ ওভারটন।

এর আগে চার উইকেটে ৩০৫ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামা ইংল্যান্ড ৯৮ রান যোগ করতে সমর্থ হয়। ১৩১ রানে চার উইকেটের ধাক্কা সামলে দুই সেঞ্চুরিয়ান ডেভিড মালান (১৪০) ও জনি বেয়ারস্টোর (১১৯) পার্টনারশিপে আসে ২৩৭। এরপর দুর্দান্তভাবে ম্যাচে ফেরে স্বাগতিকরা। স্টার্ক-হ্যাজলউডের বোলিং তোপে শেষ ৩৫ রানে ৬ উইকেটের পতনে গুটিয়ে যায় ইংলিশরা।

পার্থ টেস্টে পঞ্চম উইকেটে ২৩৭ রানের জুটি গড়েন ইংল্যান্ডের ডেভিড মালান ও জনি বেয়ারস্টো / ছবি: সংগৃহীতইংল্যান্ডের প্রথম ও বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে ১৫০তম টেস্ট ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করা অ্যালিস্টার কুক ৭, আরেক ওপেনার মার্ক স্টোনম্যান ৫৬, জেমস ভিঞ্চি ২৫ ও ক্যাপ্টেন জো রুট ২০ রানে সাজঘরে ফেরেন।

সর্বোচ্চ চারটি উইকেট দখল করেন মিচেল স্টার্ক, জস হ্যাজলউড নেন তিনটি। প্যাট কামিন্স দু’টি ও অন্যটি স্পিনার নাথান লায়নের।

পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ২-০ তে এগিয়ে স্মিথের দল। পাল্টা চ্যালেঞ্জ জানাতে মরিয়া ইংলিশদের পার্থে হার এড়ানোর বিকল্প নেই। ব্রিসবেনে ১০ উইকেটে হারের লজ্জার পর অ্যাডিলেডে ১২০ রানে পরাজয় বরণ করতে হয় তাদের।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।