ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

টি-১০ ক্রিকেটে সেমিফাইনালে সাকিব-তামিমের দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
টি-১০ ক্রিকেটে সেমিফাইনালে সাকিব-তামিমের দল ছবি:সংগৃহীত

ক্রিকেটের সবচেয়ে নতুন সংস্করণ টি-১০ ক্রিকেট লিগে ভিন্ন ম্যাচে জয় পেয়েছে সাকিব আল হাসানের কেরালা কিংস ও তামিম ইকবালের পাখতুনস। ম্যাচ জিতে ইতোমধ্যে সেমিফাইনালে পা দিল দলগুলো।

সংযুক্ত আরব আমিরাতের শারজা স্টেডিয়ামে প্লে-অফের ম্যাচে বেঙ্গল টাইগার্স প্রথমে ব্যাট করে ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ১২৬ রান করে। ২৬ বলে তিনটি চার ও সাতটি ছয়ে ৬৮ করে অপরাজিত থাকেন ডেভিড মিলার।

তবে লক্ষ্যে নেমে শেষ বলে ছয় উইকেটে জয় নিশ্চিত করে পাখতুনস। ৩৮ রান করেন ওপেনার আহমেদ শেহজাদ।  

কিন্তু শেষ দিকে মাত্র পাঁচ বলে একটি চার ও দুটি ছক্কায় ১৯ রান করে দলকে জেতান অলরাউন্ডার লিয়াম ডসন। এ ম্যাচে ছন্দে না থাকা তামিম ১০ বলে একটি চারে আট করে বিদায় নেন। আগের ম্যাচে বাংলাদেশি তারকা ঝড়ো ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন। ৩১ করেন ফখর জামান। অধিনায়ক শহীদ আফ্রিদির ব্যাট থেকে আসে ২৩ রান।

অন্য ম্যাচে টিম শ্রীলঙ্কাকে বৃষ্টি আইনে আট উইকেটে হারিয়েছে কেরালা। প্রথমে ব্যাট করা টিম শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়ে ১১২ করে। জবাবে বৃষ্টি আইনে আট ওভারে কেরালার টার্গেট দাঁড়ায় ৯১। যেখানে ৬.১ ওভারেই জয় তুলে নেয় দলটি। এ ম্যাচে সাকিব ব্যাটিং বা বোলিং করার সুযোগই পাননি। চাদউইক ওয়ালটন (৪৭) ও কাইরন পোলার্ড (৪০) অপরাজিত থেকে দলকে জেতান।

রোববার (১৭ ডিসেম্বর) রাতে প্রথম সেমিফাইনালে পাঞ্জাব লিজেন্ডসের বিপক্ষে লড়বে পাখতুনস। আর অন্য ম্যাচে মারাঠা অ্যারাবিয়ানসের মুখোমুখি হবে কেরালা।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa