ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্রিকেট

অ্যাশেজ পুনরুদ্ধারে চোখ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
অ্যাশেজ পুনরুদ্ধারে চোখ অস্ট্রেলিয়ার ছবি: সংগৃহীত

বৃষ্টিবিঘ্নিত পার্থ টেস্টের চতুর্থ দিন শেষে ১২৭ রানে পিছিয়ে ইংল্যান্ড। স্কোর চার উইকেটে ১৩২। দুই ম্যাচ হাতে রেখে অ্যাশেজ পুনরুদ্ধারে চোখ রাখছে স্টিভেন স্মিথের দল। ইংল্যান্ডের মাটিতে দু’দলের সবশেষ টেস্ট সিরিজটি ৩-২ ব্যবধানে হেরে ফিরেছিল অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ২৩৭ রানের জুটি গড়া ডেভিড মালান ২৮ ও জনি বেয়ারস্টো ১৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অ্যালিস্টার কুক ১৪, মার্ক স্টোনম্যান ৩, জেমস ভিঞ্চি ৫৫ ও জো রুট ১৪ রানে আউট হন।

দলীয় ১০০ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে। জস হ্যাজলউড দু’টি, একটি করে নেন মিচেল স্টার্ক ও নাথান লায়ন।

প্রথম ইনিংসে স্মিথ-মিচেল মার্শের ব্যাটিং নৈপুণ্যে ২৫৯ রানের লিড নেয় অজিরা। দু’জনের পঞ্চম উইকেট পার্টনারশিপে আসে ৩০১। ইংলিশদের ৪০৩ রানের জবাবে ৯ উইকেটে ৬৬২ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক শিবির।

চার উইকেটে ৫৪৯ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিং শুরু করেন স্মিথ ও মিচেল মার্শ। প্রথম ওভারেই ব্রেকথ্রু এনে দেন জেমস অ্যান্ডারন। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি ডাবলে রূপ দেওয়া হলো না মার্শের। ১৮১ রানেই বিদায় নেন।

ক্যারিয়ার সেরা ইনিংস (আগের সর্বোচ্চ ২১৫) খেলা স্মিথ ১০ রান যোগ করে ২৩৯ রানে দর্শকদের উষ্ণ অভিবাদনের মধ্য দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। দু’জনকেই এলবিডব্লুর ফাঁদে ফেলেন অ্যান্ডারসন। টিম পেইন ৪৯ রানে অপরাজিত থাকেন। শেষদিকে প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে ৪১।

পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ২-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া। পাল্টা চ্যালেঞ্জ জানাতে মরিয়া ইংল্যান্ডকে পার্থে হার এড়ানোর বিকল্প নেই। ব্রিসবেনে ১০ উইকেটে হারের লজ্জার পর অ্যাডিলেডে ১২০ রানে পরাজয় বরণ করতে হয় তাদের।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa