ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

সাকিবদের টি-টেন শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
সাকিবদের টি-টেন শিরোপা জয় ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে শেষ হলো ছয় দলের অংশগ্রহণে চারদিনের টি-টেন লিগ। ক্রিকেটের নতুন সংস্করণের পরীক্ষামূলক ইভেন্টটি এবার আইসিসির স্বীকৃতির জোরালো দাবি জানাচ্ছে। জমকালো ফাইনালে পাঞ্জাবি লিজেন্ডসকে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে সাকিব-মরগানদের কেরালা কিংস।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডসের দেয়া ১২১ রানের লক্ষ্যটা ১২ বল ও ৮ উইকেট হাতে রেখে টপকে যায় কেরালা। পল স্টার্লিং ২৩ বলে ৫২ রানের ঝড়ো ইনিংসে অপরাজিত থাকেন।

অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট থেকে আসে ২১ বলে ৬৩। ব্যাটিংয়ে নামতে হয়নি বাংলাদেশ আইকন সাকিব আল হাসানের। একটি করে উইকেট নেন ফাহিম আশরাফ ও হাসান আলী।

ছবি: সংগৃহীতএর আগে টস জিতে মিসবাহর দলকে ব্যাটিংয়ে পাঠান মরগান। নির্ধারিত ১০ ওভার শেষে তিন উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২০ রান তোলে তারা। ৩৪ বলে ৭০ রান করে রানআউটের ফাঁদে পড়েন লুক রনকি। শোয়েব মালিক ১৪ বলে ২৬ রান করেন। উইকেট দু’টি নেন লিয়াম প্লাঙ্কেট ও রায়াদ এমরিত। দুই ওভারে ৩১ রানের খরুচে বোলিং সাকিবের।

ছবি: সংগৃহীতপ্রথম সেমিফাইনালে আমির-ব্রাভো-কামরান আকমলদের মারাঠা এরাবিয়ান্সকে ৯৭ রানে থামিয়ে পাঁচ উইকেটের জয় তুলে নেয় কেরালা কিংস। দ্বিতীয় সেমিতে আফ্রিদি-তামিম ইকবালদের পাখতুনসের দেয়া ১৩০ রানের টার্গেট রনকি-শোয়েব মালিকের ঝড়ো ব্যাটিংয়ে এক উইকেট হারিয়েই টপকে যায় পাঞ্জাবি লিজেন্ডস।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa