ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় সাকিব-অর্ণব-জাফর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় সাকিব-অর্ণব-জাফর ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) ২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। সংক্ষিপ্ত তিন জনের এ তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান, শ্যুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবাল।

আগামী ৬ জানুয়ারি, ২০১৮ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭ সালের সেরাদের পুরস্কার তুলে দেয়া হবে। বিএসপিএ’র জুরি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী একজনকে বেছে নেয়া হবে বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে।

এদিকে বর্ষসেরা দাবাড়ু এনামুল হোসেন রাজীব, বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, বর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদ, বর্ষসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দীন (ক্রিকেট), বর্ষসেরা সংগঠক নির্বাচিত হয়েছেন মাহফুজা আক্তার কিরণ (ফুটবল)।

উদীয়মান অ্যাথলেট নির্বাচিত হয়েছেন জহির রায়হান। বিশেষ সম্মাননা পাচ্ছেন ফুটবলের সালাম মুর্শেদী ও বাদল রায়। বর্ষসেরা স্পন্সর রবি।

এছাড়া গত দুইবারের ধারাবাহিকতায় পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্যও বিএসপিএ-এর ওয়েবসাইটে চলছে ভোটিং। যেখানে সংক্ষিপ্ত তালিকায় আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, টেস্ট ও টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ক্রিকেটার মাহমুদুল্লাহ ও ফুটবলার জাফর ইকবাল। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার।

এ বছর থেকে তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব ক্যাটাগরিতে একজনকে পুরস্কৃত করার ধারা চালু করেছে বিএসপিএ। প্রথমবার এই পুরস্কার পাচ্ছেন কলসিন্দুরের ফুটবল বিপ্লবের নেপথ্য কারিগর মফিজুল হক।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa