ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিরাজের সাত উইকেটে প্রথম দিনটি খুলনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
মিরাজের সাত উইকেটে প্রথম দিনটি খুলনার মেহেদি হাসান মিরাজ-ছবি:সংগৃহীত

মেহেদি হাসান মিরাজের প্রথম শ্রেণীর ক্রিকেটে ক্যারিয়ার সেরা সাত উইকেট প্রাপ্তিতে বিধ্বস্ত হলো ঢাকা বিভাগ। জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলায় প্রথম টায়ারের ম্যাচে ঢাকাকে ১১৩ রানে গুটিয়ে দিয়েছে খুলনা বিভাগ। আর দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান করেছে খুলনা।

বিকেএসপিতে এদিন ২৪ রানে সাত উইকেট নিলেন মিরাজ। চার দিনের ম্যাচে এর আগে ৫০ রানে সর্বোচ্চ ছয়টি উইকেট নিয়েছিলেন ডানহাতি এ তারকা।

আলোকস্বল্পতার কারণে এদিন ম্যাচ শুরু হয় দুপুর পৌনে একটায়। যেখানে টস হেরে ব্যাটিংয়ে ঢাকা প্রথম থেকেই বিপাকে পড়ে। মোস্তাফিজুর রহমান ঢাকার ওপেনার রনি তালুকদার ও তিনে নামা মোহাম্মদ জাহিদুজ্জামানকে তুলে নেন। দলীয় ২৬ রানে আব্দুল মজিদকে ফেরনা দলের অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।

রকিবুল হাসান ও শুভাগত হোম চতুর্থ উইকেট জুটিতে ৩৫ রান করেন। তবে এরপরই মিরাজ তান্ডব শুরু হয়। টানা সাত উইকেট লন্ডভন্ড করে দেন ঢাকার ইনিংস।

অপরদিকে দিনের শেষে ব্যাটিংয়ে নেমে কোনো বিপদ হতে দেননি খুলনা ওপেনার এনামুল হক (১২) ও সৌম্য সরকার (১১)। আলোকস্বল্পতায় খেলা শেষ হলে অপরাজিত থেমেই মাঠ ছাড়েন তারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।