ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

নাসিরের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে রংপুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
নাসিরের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে রংপুর ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি মৌসুমের শেষ রাউন্ডের প্রথম দিন শেষে বরিশাল বিভাগের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৮০ রান। সেখান থেকেই শুরু হয়েছিল তাদের দ্বিতীয় দিনের ব্যাটিং। কিন্তু খুব বেশি দূর নিজেদের ইনিংসটি টেনে নিতে পারেনি। ৫৫ রান যোগ হতে না হতেই গুটিয়ে গেছে। ফলে প্রথম ইনিংসে তদের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৩৫।

রংপুর বিভাগের হয়ে বল হাতে আগের দিনের দুই উইকেটশিকারি শুভাশীষ রায় ও তানভীর হায়দার দ্বিতীয় দিন আরও একটি করে উইকেট থলিতে পুড়েছেন। আর আরিফুল হক আগের দিনের ১ উইকেটের সঙ্গে এদিন যোগ করেছেন আরও ২টি উইকেট।

 অন্যদিকে সাজেদুল ইসলামকে সন্তুষ্ট থাকতে হয়েছে প্রথম দিনের ১ উইকেট নিয়েই।

বরিশালের ৩৩৫ রানের জবাবে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসের শুরুটা খুব বেশি ভালো করতে পারেনি রংপুর। দলীয় ১৮ রানেই হারাতে হয়েছে ওপেনার সাইমন আহমেদকে (১৩ রান)।  দ্বিতীয় উইকেটে লিটন দাস ও সোহরাওয়ার্দী শুভ দলের হাল ধরতে পারেননি। দলীয় ৪২ রানে মনির হোসেনের বলে ব্যক্তিগত ১১ রানে বোল্ড আউট হয়েছেন শুভ। এবারও শিকারি সেই মনির।

তৃতীয় উইকেট জুটিতে লিটন ও নাঈম ইসলাম দলকে বড় ইনিংসের স্বপ্ন দেখালেও দলীয় ৮১  ও ব্যক্তিগত ৪৩ রানে সোহাগ গাজীর বলে লিটন ড্রেসিংরুমের পথ দেখলে সেই স্বপ্ন ভঙ্গ হয় রংপুরের।

ছবি: সংগৃহীতচতুর্থ উইকেটে নাঈম ইসলামকে সাথে করে বেশ লড়াকু মনোভাব নিয়ে ইনিংস মেরামত করে আবার দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান নাসির হোসেন। কিন্তু  হাঠাৎই কক্ষপথ থেকে ছিটকে গেলেন দারুণ খেলতে থাকা নাইম। দলীয় ১৮৫ ও ব্যক্তিগত ৫৪ রানে মনির হোসেনের তৃতীয় শিকার হয়ে নিজের ইনিংসের সমাপ্তি টানেন।

তবে থেমে থাকেনি নাসিরের ব্যাট। ১৬৭ বলে ১২ চার ও ২টি ছক্কায় ১০১ রান নিয়ে দিন শেষে আছেন অপরাজিত। অপরপ্রান্তে তার সঙ্গী আরিফুল হক। তার সংগ্রহ ৩৪।

দ্বিতীয় দিন শেষে রংপুর বিভাগ সংগ্রহ করেছে ৪ উইকেটে ২৬৪ রান। মনির হোসেনের  ৩ উইকেটের দিনে অপর উইকেটটি নিয়েছেন সালমান হোসেন ইমন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।