ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিজয়ের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
বিজয়ের ডাবল সেঞ্চুরি মেহেদী হাসান ও এনামুল হক বিজয় / ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) হ্যাটট্রিক শিরোপায় চোখ রাখছে খুলনা বিভাগ। চলতি মৌসুমের শেষ রাউন্ডের ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে চালকের আসনে তারা। ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে পুরো আলোটা নিজের করে নিয়েছেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) টায়ার-১ এর গুরুত্বপূর্ণ ম্যাচের তৃতীয় দিনে দ্বিশতক আদায় করে নেন গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ২৫-এ পা রাখা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ব্যক্তিগত ২০২ রানে শুভাগত হোমের বলে আউট হন বিজয়।

তার ২৫১ বলের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ২৩টি চার ও ৪টি ছক্কার মার। এনামুল কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছালেও ডাবল সেঞ্চুরির আক্ষেপে পুড়েন উদীয়মান ব্যাটিং অলরাউন্ডার মেহেদী হাসান। ১৬০ বল মোকাবেলায় ১৭৭ রানে থামেন তিনি।

আর কিছুক্ষণ উইকেটে থাকলে নিজের রেকর্ড ছাড়িয়ে যেতে পারতেন এনামুল। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সর্বোচ্চ স্কোর ২১৬। তাতে কী! বিজয়-মেহেদির ৩০৭ রানের জুটিতে লিডের পাহাড় গড়েছে টানা দু’বারের চ্যাম্পিয়নরা। ৮ উইকেট হারিয়ে ৪৫৯ রান করে ইনিংস ঘোষণা করেছে আব্দুর রাজ্জাকের দল। লিড ৩৪৬।

এর আগে বিকেএসপিতে টস জিতে ফিল্ডিংয়ে নেমে মিরাজের সাত উইকেটের স্পিন ঘূর্ণিতে প্রথম ইনিংসে ঢাকা বিভাগকে মাত্র ১১৩ রানে গুটিয়ে দেয় খুলনা। সর্বোচ্চ ২৮ রান করেন রকিবুল হাসান।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।