ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের বিধ্বস্ত করলেন ঝড় তোলা বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
ক্যারিবীয়দের বিধ্বস্ত করলেন ঝড় তোলা বোল্ট ছবি:সংগৃহীত

ট্রেন্ট বোল্টের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত করলো নিউজিল্যান্ড। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২০৪ রানের জয়ে তিন ম্যাচ সিরিজ ২-০তে জিতে নিল কিউইরা। বাঁহাতি ফাস্ট বোলার বোল্ট ৩৪ রানের বিনিময়ে একাই সাত উইকেট তুলে নেন।

প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড জর্জ ওয়ার্কার, রস টেইলর ও হেনরি নিকোলসের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩২৫ রানের বড় সংগ্রহ গড়ে। জবাবে ২৮ ওভারে সবকটি উইকেট হারানোর আগে ১২১ করতে পারে ক্যারিবীয়রা।

বোল্ট এদিন নিজ দেশ কিউইদের হয়েও দ্বিতীয় সেরা বোলিং করেন। এর আগে এই ম্যাচে বিশ্রাম পাওয়া টিম সাউদি ৩৩ রানে সাত উইকেট নিয়েছিলেন। আর বোল্টের আগের সেরা বোলিং ছিল চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। যেখানে হ্যামিল্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৩ রানে ছয় উইকেট নিয়েছিলেন তিনি।

ক্রাইসচার্চে ৩২৬ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েন সফরকারী ব্যাটসম্যানরা। প্রতিপক্ষের দলীয় ৫২ রানে প্রথম চার ব্যাটসম্যানকে ফেরত পাঠান বোল্ট। মাঝে গতির ঝড় তুলে তিন উইকেট তুলে নেন লোকি ফার্গুসন। আর শেষের তিন ব্যাটসম্যানকে নিজের আয়ত্তে নিয়ে ম্যাচ সেরা হন বোল্ট।

ক্যারিবীয় ব্যাটসম্যানদের মধ্যে কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি। সর্বোচ্চ ২৭ রান আসে অ্যাশলে নার্সের ব্যাট থেকে। ২৩ রান করেন শাহী হোপ।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার ওয়ার্কার ৫৩ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৫৮ করে আউট হন। ৫৭ করেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর। তবে দলের হয়ে ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে ঝড়ো ব্যাট চালান নিকোলস। ৬২ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৮৩ করে তিনি অপরাজিত থাকেন। আর টড অ্যাস্টেল ৪৫ বলে ৪৯ করেন।

শেলডন কাটরেল ৬২ রানের বিনিময়ে তিন উইকেট তুলে নেন। হোল্ডার পান দুই উইকেট। একটি উইকেট দখল করেন রন্সফোর্ড বিটন।

আগামী মঙ্গলবার ক্রাইসচার্চেই তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।