ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ত্রিদেশীয় সিরিজে টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
ত্রিদেশীয় সিরিজে টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: টাইগারদের সদ্য বিদায়ী হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি এখনও খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে থেমে নেই বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা নতুন হেড কোচ নিয়োগের প্রক্রিয়ায় রত আছেন। আবার  খুব বেশি তাড়াহুড়োও করতে চাইছেন না।

টাইগারদের হেড কোচ বলে কথা। দেখেশুনে তবেই না। এমতাবস্থায় আগামী মাস থেকে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর বা টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ন্যাশনাল গেমস ডেভেলপমেন্ট চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

শনিবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে একথা জানান বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘আপনারা জানেন, লাস্ট বোর্ড মিটিংয়ে যে সিদ্ধান্ত নিয়েছি, যেরকম কোচিং স্টাফ ছিল সেরকমই থাকবে। সুজন টেকনিক্যাল ডাইরেক্টর হিসেবে আছে। আমরা সবাই মিলেমিশেই কাজটি করছি। যেহেতু হেড কোচ নেই। আপনারাতো জানেনই আমরা খুঁজছি। তো সে আসলে হেড কোচ হিসেবে জয়েন করবে। আপাতত আমরা টেকনিক্যাল ডাইরেক্টর করে সেভাবে চালিয়ে যাব। ’

হাথুরুর বিদায়ের পর অন্তবর্তীকালীন কোচ হিসেবে সুজনের নাম বেশ স্পষ্টভাবে উচ্চারণ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড সভাপতির কথায় সম্মতি জ্ঞাপন করে গত ১৮ নভেম্বর সুজনও বলেছিলেন তিনি প্রস্তুত। ‘অন্তর্বর্তীকালীন কোচের বিষয়টা বোর্ডের সিদ্ধান্ত। বোর্ড অবশ্যই বিদেশি কোচের কথা ভাবছে। যদি এমন কিছু হয় প্রয়োজনে আমাকে কাজ করতে হবে তো আমি প্রস্তুত। বাংলাদেশ ক্রিকেটের জন্য আগেও আমি অনেক কাজ করেছি। এটা আমার প্যাশন। কোচ হিসেবে আমার অভিজ্ঞতাটা অনেক। যদি সুযোগ আসে অবশ্যই চিন্তা করার ব্যাপার থাকবে। ’

বলে রাখা ভাল হেড কোচ না হলেও বাংলাদেশ ক্রিকেটের সহাকারী কোচের অভিজ্ঞতা আছে সুজনের। ডেভ হোয়াটমোর ও জিমি সিডন্স যখন বাংলাদেশ ক্রিকেটের হেড কোচ ছিলেন তখন খালেদ মাহমুদ সুজন সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।