ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেড কোচ ছাড়া সমস্যা দেখছেন না রিয়াদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
হেড কোচ ছাড়া সমস্যা দেখছেন না রিয়াদ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হেড কোচ নেই তাকে কি? স্থানীয় কোচরা তো আছেন। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আছেন, সহকারি কোচ রিচার্ড হ্যালসেল আছেন, স্পিন কোচ সুনিল যোশি আছেন। আছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও।

ফলে আসন্ন ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে হেড কোচ না হলেও চলবে বলে মনে করেন বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সোমবার (২৫ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি একথা বলেন।

রিয়াদ বলেন, ‘সুজন ভাই, রিচাড (রিচার্ড হ্যালসেল), ওয়ালশ (কোর্টনি ওয়ালশ) আছে। সবাই একটি ইউনিট হিসেবে ভাল টিম ম্যানেজম্যান্টই আমাদের আছে। আর প্লেয়াররা কম-বেশি। তারপরও নতুন শুরু, ভালো শুরুটা করা গুরুত্বপূন। ’বিসিবির জিমে রিয়াদ-ছবি:বাংলানিউজরিয়াদ এ সময় কথা বলেন সাদা পোশাকে নিজের ফিরে পাওয়া দায়িত্ব নিয়েও। গত ১০ ডিসেম্বর মুশফিকুর রহিমকে টেস্ট অধিনায়ক থেকে সরিয়ে দায়িত্ব তুলে দেয়া হয় সাকিব আল হাসানের হাতে। আর রিয়াদকে করা হয় তার ডেপুটি।

বলে রাখা ভালো এর আগেও একবার সাদা পোশাকে টাইগারদের সহকারি দলপতি ছিলেন রিয়াদ। কিন্তু তা আবার কড়ে নেয়া হয়। তই হারানো দায়িত্ব আবার ফিরে পেয়ে তা যথাযথ  ভাবে পালনে দৃঢ় প্রতিজ্ঞ মনে হলো এই ব্যাটিং অলরাউন্ডারকে।

তিনি আরও বলেন, ‘আমি চেষ্টা করবো আমার তরফ থেকে পুরোপুরি যেন ওই দায়িত্বটা পালন করতে পারি। এছাড়া ক্যাপ্টেনকে সহযোগিতা করা। সিনিয়র প্লেয়ার হিসেবে যে ভূমিকা রাখা দরকার, সবার সাথে মিলেই আমরা ওভাবে চেষ্টা করবো দায়িত্বটা ভালোভাবে যেন পালন করা যায়। ’

ত্রিদেশীয় সিরিজ শেষে জানুয়ারির শেষে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। যেখানে দক্ষিণ এশিয়ার শক্তিশালী এই দেশটির বিপক্ষে তিনিতো বটেই তার সতীর্থরাও নিজেদের সেরাটি দিতে প্রস্তুত বলে জানালেন রিয়াদ।  

রিয়াদ যোগ করেন, ‘আমি মনে করি এই সিরিজটার প্রতি তাদের আলাদা নজর থাকবে। আমরাও খুব একটা ছন্দে আছি। আমার মনে হয় খুব ভালো একটা সিরিজ হবে এবং দেশের মাটিতে খেলা হওয়ায় আমরা অনেক আত্মবিশ্বাসী। কন্ডিশন কাজে লাগিয়ে যেন সেরাটা বের করতে পারি বা পেতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।