ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

হার্শার বর্ষসেরা ওডিআই দলে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
হার্শার বর্ষসেরা ওডিআই দলে সাকিব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০১৭ সাল শেষ হতে চললো। এরই মধ্যে বিশ্লেষণ শুরু হয়ে গেছে এ বছর কারা ক্রিকেটে বিশ্বে সেরা পারফরমার ছিলেন। স্বাভাবিকভাবেই সেরাদের তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসান ওপরের দিকেই থাকবেন। তাইতো ধারাভাষ্যকার হার্শা ভোগলে তার বর্ষসেরা ওয়ানডে দলে বিশ্বসেরা অলরাউন্ডারকে রেখেছেন।

হার্শার এই দল নিয়ে ‍অবশ্য ইতোমধ্যে নানা বিতর্কও ছড়িয়েছে। কেননা তার দলে তিনি নিজ দেশ ভারতের পাঁচজন রাখলেও, নেই কোনো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডজ বা শ্রীলঙ্কার তারকারা।

ক্রিকবাজে প্রকাশ করা এই তালিকায় হার্শা দ্বিতীয় সর্বোচ্চ ইংল্যান্ডের দু’জন রেখেছেন। আর একজন করে আছেন বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আফগানিস্তানের। ...এদিকে ২০১৭ সালটা সাকিবের ভালোই গেছে বলতে হবে। এ সময় তিনি ১৪ ম্যাচের ১২ ইনিংসে ব্যাট করে ৩৫.৮৩ গড়ে ৪৩০ রান করেছেন। একটি সেঞ্চুরির পাশাপাশি ছিল তিনটি হাফসেঞ্চুরি। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ম্যাচে ১১৪ রান করেছিলেন সাকিব। অন্যদিকে ১২ ইনিংসে বল করে পেয়েছিলেন ৬ টি উইকেট।

হার্শা ভোগলের ২০১৭ সালের সেরা ওয়ানডে একাদশঃ রোহিত শর্মা (ভারত), শিখর ধাওয়ান (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), জাসপ্রিত বুমরাহ (ভারত), লিয়াম প্ল্যাংকেট (ইংল্যান্ড) ও হাসান আলী (পাকিস্তান)।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।