ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার হেলমেট পরে বোলিং!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এবার হেলমেট পরে বোলিং! ছবি:সংগৃহীত

বলের আঘাত থেকে বাঁচতে ব্যাটসম্যানদের জন্য প্রতিনিয়ত আধুনিক হেলমেট তৈরি হচ্ছে। সর্বশেষ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজের মৃত্যুর পর হেলমেট পরাটা এখন প্রায় বাধ্যতামূলকই করা হয়েছে। তবে এবার হেলমেট পরে বল করলেন বোলার!

বিস্ময়কর হলেও সেই দৃশ্যই দেখা গেল নিউজিল্যান্ডের হ্যামিলটনে একটি ম্যাচে। নর্দার্ন নাইটস ও ওটাগো ভোল্টাসের মধ্যে চলছিল টি-২০ ম্যাচ।

বল করছিলেন ওটাগোর পেসার ওয়ারেন বার্নস। তার বোলিং অ্যাকশনের ভিন্নতার কারণে মাথায় চোট লাগার সম্ভাবনা থাকায় কোচ রব ওয়াল্টারের পরামর্শে তৈরি ওই বিশেষ হেলমেট পরে বোলিং করেন তিনি।  

বেসবল ম্যাচে আম্পায়াররা যে ধরনের হেলমেট পরেন তার সঙ্গে সাইক্লিস্টদের হেলমেটের মিশ্রণ ঘটিয়ে তৈরি করা হয়েছে বার্নসের হেলমেট।  

এ প্রসঙ্গে বার্নস জানান, তার বোলিং অ্যাকশনে ফলো থ্রু’তে মাথা সামনের দিকে অনেকটা ঝুঁকে যায়। এর ফলে ব্যাটসম্যান স্ট্রেট ড্রাইভ মারলে বল তার মাথায় লাগার সম্ভাবনা থাকে। তাই নিজের সুরক্ষার জন্যই কোচের পরামর্শে ওই হেলমেটটি তিনি তৈরি করেন।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।