ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

গেইল-হোল্ডারদের হোয়াইটওয়াশ করলো কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
গেইল-হোল্ডারদের হোয়াইটওয়াশ করলো কিউইরা ছবি:সংগৃহীত

কিছুদিন আগে বাংলাদেশে বিপিএল খেলতে এসে কি বিধ্বংসী ব্যাটিংটাই না করলেন ক্রিস গেইল। এক আসরে দুটি সেঞ্চুরি করে তার দল রংপুর রাইডার্সকে প্রায় একাই চ্যাম্পিয়ন করেন। তবে জাতীয় দলের জার্সিতে ফিরে মুদ্রার ওপিঠ দেখতে হলো এ তারকাকে।

গেইলের মতোই ওয়েস্ট ইন্ডিজের করুণ দশার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হলো। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে বৃষ্টি আইনে ৬৬ রানের হার জেসন হোল্ডারের নেতৃত্বে ক্যারিবীয়দের।

ক্রাইস্টচার্চে প্রথমে ব্যাট করা স্বাগতিক কিউইরা বৃষ্টির কবলে পড়ে। শেষ পর্যন্ত ২৩ ওভার ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৩১ রান তোলে। কিন্তু বৃষ্টি আইনে ক্যারিবীয়দের সামনে সমান ওভারে ১৬৬ রানের টার্গেট দাঁড়ায়। যেখানে নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ৯৯ রান করতে পারে দলটি।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় নয় রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে সফরকারী উইন্ডিজরা। প্রথম ম্যাচে ২২ ও অসুস্থতার কারণে দ্বিতীয় ম্যাচে না থাকা গেইল করেন মাত্র চার রান। কিউইদের ভয়ঙ্কর বোলিংয়ের সামনে কেবল দলনেতা হোল্ডারই কিছুটা প্রতিরোধ করেন। সর্বোচ্চ ৩৪ রান আসে তার ব্যাট থেকে।

তিনটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার। দুই উইকেট পান ম্যাট হেনরি। আর টড অ্যাস্টেল একটি উইকেট তুলে নেন।

এর আগে টসে জেতা নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালেও, রস টেইলরের ব্যাটিংয়ে স্বস্তি খুঁজে পায় দলটি। অভিজ্ঞ এ তারকা ৪৭ রানে অপরাজিত থাকেন। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের বিশ্রামে নেতৃত্ব পাওয়া টম ল্যাথাম টেইলরকে ভালো সঙ্গ দেন। ৩৭ রান আসে তার ব্যাট থেকে।

আগামী ২৯ ডিসেম্বর নেলসনে দু’দলের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।