ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

ত্রিদেশীয় সিরিজে সেরা বোলার হওয়ার স্বপ্ন সানজামুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
ত্রিদেশীয় সিরিজে সেরা বোলার হওয়ার স্বপ্ন সানজামুলের সানজামুল ইসলাম (বামে) / ছবি: সংগৃহীত

দেশের মাটিতে জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে সেরা বোলার হতে চান বালাদেশের বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। তবে তিনি চাইলেই তো আর হবে না। এজন্য তাকে প্রথমে টাইগারদের একাদশে জায়গা পেতে হবে।

তার আগে ফিটনেস পরীক্ষায় পাস করে ক্যাম্পে জায়গা করে নিতে হবে। সেখানে ট্রেনিংয়ের পর যদি নির্বাচকদের সুনজরে আসতে পারেন তবেই তা সম্ভব।

অতএব কাজটি চ্যালেঞ্জিং হবে বলে মানছেন তিনি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে সাংবাদিকদের সাসজামুল জানান, ‘এখানে ৩২ জনের স্কোয়াড। এই ক্যাম্প থেকে ফিটনেস টেস্ট আছে, এগুলো পাশ করে দলে ঢোকার একটা চ্যালেঞ্জ আছে। তাই এভাবে প্রস্তুতি নেব যাতে দলে ঢুকতে পারি। পরিকল্পনা তো অবশ্যই আছে, লক্ষ্যও থাকে আমারও আছে। যদি দলে সুযোগ পাই সেরা বোলার হতে চাই, যেমন আমি নিয়ন্ত্রিত বোলিং করতে চাই আর উইকেট যে কয়টা পাই। সেরা উইকেটশিকারি হতে পারলে এটা অবশ্যই আমার জন্য অনেক বড় অর্জন হবে। ’

এদিকে জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা ও বাংলাদেশের অংশগ্রহণে অনুষ্ঠেয় ট্রাইনেশনে নিজেদেরই ফেভারিট ভাবছেন সানজামুল। সেটা তিনি ভুল করেননি। কেননা ক্রিকেটের তিন ফরমেটেই বিগত তিন বছরে নিজেদের মাঠে বাংলাদেশ দল ধারাবাহিকভাবে দুর্দান্ত খেলছে। তার ওপর অংশগ্রহণকারী বাকি দুটি দলই (জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা) শক্তিমত্তায় টাইগারদের চেয়ে পিছিয়ে। যার সুবাদে সিরিজটি মাশরাফিরা নিজেদের করে নিতেই পারেন!

আর এই বিষয়গুলোই সানজামুলের কথায় উঠে এসেছে, ‘যেহেতু আমাদের ঘরের মাঠে খেলা সুতরাং আমাদের সুযোগটা বেশি থাকবে। আর অবশ্যই তাদের উপর চাপটা বেশি থাকবে। আর ঘরের মাঠে হলেও আমাদেরও কিছু চাপ থাকবে। তবে চেষ্টা থাকবে সিরিজটা জেতার। আমার মনে হয় ওদের থেকে আমাদের স্পিন আক্রমণ বেশি ভালো। এমনকি দল হিসেবেও আমরা বেশি ভালো। তাই মাঠে নির্দিষ্ট দিনে যদি আমরা ভালো পারফর্ম করতে পারি তাহলে জিতব। তিন দলের মধ্যে আমাদের দলটাই ফেভারিট। ’

গত ১৯ মে ডাবলিনে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪র্থ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সানজামুলের। ৫ ওভার বল করে ২২ রানের বিনিময়ে দু’টি উইকেট পেয়েছিলেন। এখন পর্যন্ত জাতীয় দলের জার্সিতে এই একটি ম্যাচেই খেলার সুযোগ পেয়েছেন। এর আগে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স করে এ বছরের মার্চে শ্রীলঙ্কা সিরিজে তিনি দলে ডাক পান। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচে তার দখলে ২২৪টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad