ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছিটকে গেলেন ডু প্লেসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ছিটকে গেলেন ডু প্লেসি সংগৃহীত ছবি

ঢাকা:  জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের ডে নাইট বক্সিং ডে টেস্ট খেলা হলো না প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসির। শ্বাসযন্ত্রে ভাইরাল সংক্রামনের কারণে ছিটকে গেলেন ঐতিহাসি এই ম্যাচটি থেকে। তার বদলে এই ম্যাচে স্বাগতিকদের নেতৃত্ব দিচ্ছেন এবি ডি ভিলিয়ার্স।

বাংলাদেশের বিপক্ষে পিঠের ইনজুরির পর গত অক্টোবর থেকে মাঠের বাইরে ৩৩ বছর বয়সী ডু প্লেসি। সদ্য সমাপ্ত ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায়ও অংশ নেননি।

এর পরিবর্তে কাঁধের সার্জারির জন্য সময়টা কাজে লাগিয়েছেন। গত সপ্তাহেও খেলার জন্য ৮০ ভাগ প্রস্তুত ছিলেন। অসুস্থতার কারণে সেই সম্ভাবনা বেশ ক্ষীণ ছিলো।

তবে চলতি সিরিজে তিনি খেলতে নিতে না পারলেও ৫ জানুয়ারি থেকে কেপ টাউনে ভারতের বিপক্ষে শুরু হওয়া টেস্ট সিরিজে তাকে পাওয়া যাবে বলে আশা করছে দ. আফ্রিকা ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ক্রিক ইনফোতে দেয়া এক বিবৃতিতে দলের ম্যানেজার মোহাম্মদ মোসাজি জানিয়েছেন, ‘ফাফ কাঁধ ও পিঠের ব্যাথা থেকে ধীরে ধীরে উন্নতি করছে। তবে এরই মধ্যে তার শ্বাস যন্ত্রে বড় ধরনের সংক্রামন হয়েছে। ফলে এই সপ্তাহে তার মাঠে ফেরা হচ্ছে না এবং এই ম্যাচটি সে খেলতে পারছে না। ’

এমতাবস্থায় ডু প্লেসি তার চিকিৎসা চালিয়ে যাবেন উল্লেখ করে মোসাজি আরও বলেন, ‘সাইকোথেরাপিস্ট ক্রেইগ গোভেন্ডারের কাছে তিনি চিকিৎসা নেবেন ও রিহ্যাব চালিয়ে যাবেন। এবং আমরা আশা করছি ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ থেকেই তিনি দলের নেতৃত্ব দেবেন। ’

বাংলাদেশ সময়: ০৭২২ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৭
এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।