ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

কড়া হেডমাস্টার থেকে সজ্জন সুজনের ক্লাসে টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
কড়া হেডমাস্টার থেকে সজ্জন সুজনের ক্লাসে টাইগাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেটের সদ্য বিদায়ী প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে দেখলেই মনে হতো কেমন রূদ্রমূর্তি ধারণ করে আছেন। এই বুঝি কাউকে একহাত নিয়ে আসলেন কিংবা নিবেন। এটাও সত্যি, তার দুর্লভ হাসিটি ছিল অমূল্য। কিন্তু তার সেই অমূল্য হাসির দেখা বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা অনুশীলন ক্যাম্পে বোধ করি খুবই সামান্য পেয়েছেন।

চওড়া হাসি দূরে থাক, স্মিত হেসেও মাশরাফি, সাকিবদের শেখানোর চাইতে বকাঝকা করে শেখানোই ছিল তার কৌশল।

পক্ষান্তরে আসছে জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে লাল-সবুজের ক্রিকেটের অঘোষিত প্রধান কোচের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজনের ক্যাম্পে টাইগাররা বেশ ‘দুধেভাতে’ই আছেন।

ভিডিওতে দেখুন কোচ প্রসঙ্গ নিয়ে তাসকিন যা বললেন:

শিষ্যদের ভুল হলেও গুরু হিসেবে রেগে গিয়ে বকা না দিয়ে শেখাচ্ছেন আদর করে। ফলে তাদেরও শিখতে সহজ হচ্ছে এবং শিষ্যরা শিখছেনও আনন্দ নিয়ে।    

শনিবার (৩০ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে বিষয়টি সংবাদমাধ্যমের সঙ্গে শেয়ার করেছেন বাংলাদেশ ক্রিকেটের গতি তারকা তাসকিন আহমেদ।   

তাসকিন জানালেন, ‘একেকজনের বোঝনোর ধরন এক এক রকম। উনি হয়তো একটু বকেঝকে বলতো। আর সুজন স্যার হয়তো উনিও রাগ করলে বকে কিন্তু আদর করে বোঝায় যাতে আমরা সহজেই পিক করতে পারি। ’

আর এই বিষয়টিকেই হয়তো বিগত দিনের ধারাবাহিকতায় আসন্ন দুই সিরিজে নিজেদের সফলতার অন্যতম কারণ হিসেবে দেখছেন ২২ বছর বয়সী এই টাইগার ফাস্ট বোলার,‘ ‘আমি যতবার ওনার অধীনে খেলেছি প্রতিবারই দল খুব ভালো ফলাফল করেছে। আশা করি সেই ধারাবাহিকতাটা থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa