ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট দলে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট দলে সাকিব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো তাদের ২০১৭ সালের বর্ষসেরা টেস্ট দলের নাম প্রকাশ করেছে। যেখানে ক্রিকেট বিশ্বের বাঘা বাঘা খেলোয়াড়দের সঙ্গে নিজের জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

ওয়েবসাইটটির বিশেষজ্ঞদের বিচারে সাকিব সেরা অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেয়েছেন। নিউজিল্যান্ডের মাটিতে অসাধারণ খেলার পর শ্রীলঙ্কা সফরেও দুর্দান্ত খেলেছেন বিশ্ব সেরা এ তারকা।

পরে ঘরের মাঠে অস্ট্রেলিয়া বধেও দারুণ কীর্তি দেখিয়েছেন এ বাঁহাতি।

২০১৭ সালে সাকিব সাতটি টেস্ট খেলেছেন। যেখানে ৪৭.৫০ গড়ে দুটি সেঞ্চুরি সহ করেছেন ৬৬৫ রান। এ সময় নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বাংলাদেশের হয়ে রেকর্ড সর্বোচ্চ ২১৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আর শ্রীলঙ্কার কলম্বোয় টাইগারদের শততম টেস্ট জয়ে প্রথম ইনিংসে ১১৬ রান করে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। ...ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ে সমান দূত্যি ছড়িয়েছেন সাকিব। ৩.১৮ ইকোনোমিতে নিয়েছেন ২৯টি উইকেট। ঘরের মাঠে বাংলাদেশের অস্ট্রেলিয়া বধে মিরপুরে দুই ইনিংসে পাঁচ উইকেট করে নিয়েছিলেন তিনি।

এদিকে সাকিব ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫১টি ম্যাচ খেলেছেন। পাঁচটি সেঞ্চুরি ও ২২টি হাফসেঞ্চুরি সহ ৪০.৩৮ গড়ে তিনি ৩ হাজার ৫৯৪ রান করেছেন। আর ৩.০১ ইকোনোমিতে ১৮৮টি উইকেট তুলে নিয়েছেন। ...ক্রিকইনফোর টেস্ট একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), ডিন এলগার (দ.আফ্রিকা), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), চেতশ্বর পুজারা (ভারত), কুইন্টন ডি কক (দ.আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দ.আফ্রিকা), জস হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa