ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আমাদেরই ফেবারিট হওয়া উচিত: তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
আমাদেরই ফেবারিট হওয়া উচিত: তামিম বাংলাদেশ দলের তিন সিনিয়র ক্রিকেটার মুশফিক, তামিম ও সাকিব / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঘরের মাঠে টানা তিন বছর যাবৎ ধারাবাহিক পারফর্ম করে আসছে লাল-সবুজের অদম্য ক্রিকেটাররা। ক্রিকেটের প্রতিটি ফরমেটেই দেশের মাটিতে মাশরাফি-সাকিবদের দাপুটে সাফল্য। হোম গ্রাউন্ডে সাম্প্রতিক সময়ে দলের সেই সফলতাই তামিম ইকবালকে আসন্ন ত্রিদেশীয় সিরিজ জয়ে আশার সঞ্চার করছে।

বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে জানুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠেয় এই সিরিজে নিজেদেরই ফেবারিট হওয়া উচিত বলেও মত টাইগারদের এই মারকুটে ওপেনারের।

রোববার (৩১ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয়, খুবই আকর্ষণীয় একটা সিরিজ হবে।

অন্য যে দু’টি দল আছে, দুদলই ভালো। শ্রীলঙ্কা ভালো দল। এ ছাড়া জিম্বাবুয়েও তাদের দিনে ভয়ঙ্কর হতে পারে। বাংলাদেশে খেলা, আমাদের হোম গ্রাউন্ড। সুতরাং আমাদেরই ফেবারিট হওয়া উচিত। ’

সব কিছু ঠিক থাকলে ত্রিদেশীয় সিরিজে দারুণ একটি ঘটনা ঘটতে যাচ্ছে। বিগত তিন বছর বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব পালন করা চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা দলের কোচ হয়ে আসছেন। লঙ্কানদের হয়ে আনুষ্ঠানিকভাবে এটিই তার প্রথম অ্যাসাইনমেন্ট।

 ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম যেহেতু তিনি লম্বা একটি সময় মাশরাফি, সাকিবদের নিয়ে কাজ করেছেন তাই তাদের সবই তার জানা। তাদের শক্তির জায়গা এমনি দুর্বলতাও। বিষয়টি টাইগারদের জন্য কিছুটা হলেও ভারনার কারণ।

কিন্তু তামিম বিষয়টিকে অতটা গুরুত্ব দিচ্ছেন না, ‘এটা নিয়ে যদি ভাবি, তাহলে এটা হয়তো একটা বড় ব্যাপার। তিনি তিন-চার বছর বাংলাদেশে ছিলেন। তবে আমরা যদি না ভাবি, আমার মনে হয় না এটা কোনো বড় ব্যাপার। কারণ দিন শেষে আপনি পরিকল্পনা দিতে পারেন, কিন্তু মাঠে তা প্রয়োগ করতে না পারলে তাতে কোনো লাভ নেই। ’

ত্রিদেশীয় সিরিজে আজও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। সবশেষ ২০০৯ সালে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার অংশগ্রহণে দেশের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেও জয়াবর্ধনেদের কাছে ২ উইকেটের হারে শিরোপা খুইয়েছিলেন আশরাফুলরা।

তবে এবার আর সেই সুযোগ হাতছাড়া করতে চাইছেন না বর্তমান টিমের অন্যতম সিনিয়র ক্রিকেটার তামিম, ‘অবশ্যই জেতার আশা করছি। আমরা অবশ্য খুব বেশি ত্রিদেশীয় সিরিজ খেলেনি। তবে একবার ফাইনাল খেলেছিলাম। এটা একটা দারুণ সুযোগ হয়ে আসছে। যে দুই প্রতিপক্ষের সঙ্গে খেলা হবে, তাদেরকে আমরা ভালোভাবে চিনি। ওদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানি। ’

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa