ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ওয়ানডে দলেও জায়গা হারাচ্ছেন ‘বিতর্কিত’ স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
ওয়ানডে দলেও জায়গা হারাচ্ছেন ‘বিতর্কিত’ স্টোকস ছবি: সংগৃহীত

গত সেপ্টেম্বরে ব্রিস্টলে নাইটক্লাবের বাইরে মারামারির ঘটনা এখনো তাড়িয়ে বেড়াচ্ছে বেন স্টোকসকে। অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজ ট্যুরে যেতে পারেননি। এবার ওয়ানডে স্কোয়াড থেকেও তার নাম প্রত্যাহার করে নেওয়ার সম্ভাবনা জোরালো।

ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস) শাস্তি আরোপ করলেই জাতীয় দলের বাইরে থাকতে হবে ‘বিতর্কিত’ স্টোকসকে। যদিও এ মাসের শুরুতে তাকে রেখেই ওডিআই স্কোয়াড ঘোষণা করেছিল ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

তখন তারা বলেছিল পুলিশি তদন্তের রিপোর্টের ওপরই সিলেকশন নির্ভর করছে।

মারামারির ঘটনায় স্টোকসের সঙ্গে উপস্থিত ছিলেন ওপেনার অ্যালেক্স হেলস। তখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে তাদেরকে নিষিদ্ধ করা হয়েছিল।

এখন দেখার বিষয় তারকা অলরাউন্ডার স্টোকসকে শাস্তি দেওয়া হবে নাকি হবে না। এখানে মুক্তি মিললেও ইসিবি’র শুনানিতে উপস্থিত হতে হবে। তার জায়গায় আজিদের বিপক্ষে আসন্ন ওডিআই সিরিজে সম্ভাব্য বিকল্প ব্যাটসম্যান ডেভিড মালান।

সেপ্টেম্বরের আলোচিত ঘটনায় একজনকে শারীরিকভাবে আঘাত করার সন্দেহে স্টোকসকে গ্রেফতার করা হয়েছিল। পরে কোনো অভিযোগ গঠন ছাড়াই জামিনে মুক্তি পান। অ্যাভন ও সমারসেট পুলিশ তাদের তদন্ত প্রক্রিয়া সম্পন্ন করে ইতোমধ্যেই সিপিএস’র কাছে ফাইল হস্তান্তর করেছে।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলেও ইসিবি থেকে অনাপত্তিপত্র নিয়ে চলতি মাসেই নিউজিল্যান্ডে ক্যান্টারবারি টিমের হয়ে ঘরোয়া ওয়ানডে ও টি-২০ টুর্নামেন্ট খেলেছেন ২৬ বছর বয়সী স্টোকস। চলমান অ্যাশেজ সিরিজেও ইংলিশ টিমে ফেরার গুঞ্জন উঠেছিল।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে মেলবোর্নে ড্র করে হোয়াইটওয়াশ এড়িয়েছে ইংলিশরা। টানা তিন ম্যাচ জিতে আগেই অ্যাশেজ ট্রফি পুনরুদ্ধার করে অজিরা। সিডনিতে আগামী ৪ জানুয়ারি পঞ্চম ও শেষ টেস্ট শুরু হবে।

মেলবোর্নে অাগামী ১৪ জানুয়ারি পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। বাকি চার ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ১৯, ২১, ২৬ ও ২৮ জানুয়ারি। স্টোকসের ভাগ্যে কি আছে তা এখনো চূড়ান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa