ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশকে আবারও শেবাগের খোঁচা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
বাংলাদেশকে আবারও শেবাগের খোঁচা বীরেন্দর শেবাগ-ছবি: সংগৃহীত

এর আগেও একাধিকবার বাংলাদেশ ক্রিকেট দলকে নানান কথা শুনিয়েছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। আবারও একবার বাংলাদেশ দলের দিকে বিদ্রুপের তীর ছুড়লেন। বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার চলতি সিলেট টেস্টে ভালো অবস্থানে নেই স্বাগতিকরা। আর সেই সুযোগেই, শেবাগ বলেন, ‘আমি এখনও বাংলাদেশকে সাধারণ দলই বলবো।’

সবশেষ বাংলাদেশের ছয় টেস্ট ইনিংস ১১০, ১২৩, ৪৩, ১৪৪, ১৪৯ ও ১৬৮। এরই ধারাবাহিকতায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ১৪৩ রানেই অলআউট হয়ে ফিরেছে বাংলাদেশ।

চলতে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ৩২১ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

চলতি সিরিজেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের স্বাদ দেয় বাংলাদেশ। কিন্তু ক্রিকেটের বড় ফরম্যাটে যেনো অচেনা বাংলাদেশ। অতি আত্মবিশ্বাস নাকি টেস্টে এখনো টাইগারদের পরিপক্বতাই আসেনি, এ নিয়ে উঠেছে প্রশ্ন।

২০১০ সালে বাংলাদেশ সফরের আগে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশকে ‘অর্ডিনারি দল’ বলেন শেবাগ। সে সময়ে ভারতীয় এই ওপেনার বলেছিলেন, ‘বাংলাদেশ একটি অর্ডিনারি দল, যারা ভারতের ২০ উইকেট নেওয়ার সামর্থ্য রাখে না। তারা হয়তো ওয়ানডেতে চমক দেখাতে পারে, তবে সাদা পোশাকে কখনই নয়। ’ক্রিকইনফোর ধারাবিবরণীতেও মন্তব্য করেন শেবাগপ্রথম ইনিংসে বাংলাদেশ দলের ভেঙে পড়া দেখে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাবিবরণীতেও মন্তব্য করেন শেবাগ। যেখানে তিনি আবারও বাংলাদেশকে ‘অর্ডিনারি দল’ বললেন।

মন্তব্যে শেবাগ লিখেছেন, ‘আমি এখনও বাংলাদেশকে অর্ডিনারি দল বলব। হয়তো তারা যে কোনো স্থানেই জিততে পারে; কিন্তু এই জয়ের জন্য অনেকগুলো বিষয় তাদের পক্ষে থাকতে হয়। যেমন: টস, প্রতিপক্ষের কোয়ালিটি, ভেন্যু, পিচ ইত্যাদি। আমার মতে এখনও তারা একটি অর্ডিনারি দলই। ’

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।