ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এক ম্যাচেই তিন রেকর্ড রোহিতের, রানপাহাড়ে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
এক ম্যাচেই তিন রেকর্ড রোহিতের, রানপাহাড়ে ভারত এক ম্যাচেই তিন রেকর্ড গড়েছেন রোহিত শর্মা-ছবি: সংগৃহীত

এক ম্যাচেই একাধিক রেকর্ডে নাম লিখিয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। আর তার এই রেকর্ডময় ম্যাচে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯৫ রানের বিশাল পুঁজি সংগ্রহ করেছে ভারত।

ব্যাটিং করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে ওয়েস্ট ইন্ডিজের বোলার ওশানে থমাসকে বিশাল এক ছক্কা হাঁকিয়ে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন তিনি। আর এই রেকর্ড গড়ার পথে তিনি ছাড়িয়ে গেছেন দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে।

 

৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির রান ২১০২। এই রান পার হতে রোহিতের লাগলো ৮৬ ম্যাচ। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৩টি সেঞ্চুরির মালিক রোহিতের স্ট্রাইক রেট (এই ম্যাচের আগ পর্যন্ত) ১৩৬.৯১।

আজ মঙ্গলবার (০৬ নভেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ডও গড়েছেন এই রেকর্ডবয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই ওপেনারের মোট সেঞ্চুরি এখন ৪টি। এতোদিন কিউই ব্যাটসম্যান কলিন মুনরোর (৩টি সেঞ্চুরি) সঙ্গে এই রেকর্ড ভাগাভাগি করেছেন রোহিত।

সেই সঙ্গে নিজেকে নিয়ে গেছেন আরও এক নতুন উচ্চতায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিককে ছাড়িয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিকও এখন তিনি। ৮৬ ম্যাচে তার রান ২১৯২। তৃতীয় স্থানে নেমে যাওয়া মালিকের রান ১০৮ ম্যাচে ২১৯০। আর শীর্ষে থাকা কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিলের রান ৭৫ ম্যাচে ২২৭১।

রোহিত শর্মার ৬১ বলে ৮ চার আর ৭ ছক্কার ঝড়ে ১১১ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৯৫ রান করেছে ভারত। আরেক ওপেনার শেখর ধাওয়ানকে (৪৩) নিয়ে ১২৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত পাইয়ে দেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক। শেষদিকে ১৪ বল ২ চার আর ১ ছক্কায় ২৬ রানের ইনিংস খেলে দলকে ২০০ রানের দুয়ারে পৌঁছে দিতে সাহায্য করেন কেএল রাহুল।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।