ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৮ রানে হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৮ রানে হার বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে আয়ারল্যান্ড নারী দলকে ৬ উইকেটে হারালেও নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৮ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে চলছে প্রস্তুতি পর্ব। 

চলতি মাসের ৯ তারিখে থেকে মাঠে গড়াবে নারী বিশ্বকাপ। চলবে ২৫ নভেম্বর পর্যন্ত।

এই টুর্নামেন্টে বাংলাদেশের সঙ্গে গ্রুপ ‘এ’ তে আছে- দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। গ্রুপ ‘বি’-তে আছে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে দল পায় ৬ উইকেটের জয়। কিন্তু পাকিস্তানের বিপক্ষে জয়ের বন্দর পর্যন্ত পৌঁছাতে পারেনি সালমা-রুমানারা।

বুধবারের (৭ নভেম্বর) ভোরের ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ তোলে পাকিস্তানের নারীরা। জবাবে ৯ উইকেটে সাকুল্যে ৯৮ রান তুলতে পারে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন ফারজানা হক। এছাড়া ১০ রান করেন রুমানা আহমেদ ও লতা মন্ডল। বাকি আর কেউই ১০-এর ঘর পার হতে পারেননি।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন আইমান আনোয়ার, সানা মীর ও বিসমাহ মাহরুফ। একটি উইকেট নেন আনাম আমিন। আর দুটি রান আউট হয়।  

পাকিস্তানের শুরুটা তেমন ভালো হয়নি। দলীয় মাত্র ১০ রানেই আউট হয়ে ফেরেন নাদিয়া খান (৬)। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও রানের চাকা সচল রাখেন পাকিস্তানি নারীরা। দলের হয়ে ২২ রান করেন বিসমাহ ও ২১ রান করেন অধিনায়ক জাভেরিয়া খান।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন সালমা খাতুন ও খাদিজা তুল কুবরা। একটি করে উইকেট পান রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন।

১০ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাঘিনীরা।  

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।