ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু টাইগ্রেসদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু টাইগ্রেসদের বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের ম্যাচের একটি মুহূর্ত-ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ১০৭ রানের টার্গেট ছুঁতে গিয়ে ৬০ রানের বিশাল পরাজয়ের মুখ দেখল বাংলাদেশের নারী ক্রিকেট দল। এই পরাজয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শুরুটা হার দিয়েই হলো রুমানা-সালমাদের।

জর্জটাউনের গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে আজ শনিবার (১০ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হওয়া ম্যাচে প্রথমে ফিল্ডিং করতে নামে টাইগ্রেসরা। বল হাতে টানা দুই বলে দুই ক্যারিবীয় ওপেনারকে তুলে নিয়ে শুরুটা দারুণ করেন বাংলাদেশের পেসার জাহানারা আলম।

বাংলাদেশের মেয়েদের বোলিং তোপে একসময় ৫০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ২৪ বলে ৩২ রানের ইনিংস খেলে দলকে ভরাডুবির হাত থেকে রক্ষা করেন ক্যারিবীয় ব্যাটসম্যান কাইসিয়া নাইট।

বাংলাদেশের বোলারদের মধ্যে জাহানারা ৪ ওভার বল করে ২৩ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন। সমান ওভারে ১৬ রানে ২ উইকেট পেয়েছেন রুমানা আহমেদ। ১টি করে উইকেট পেয়েছেন খাদিজা তুল কুবরা ও সালমা খাতুন।

১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্বাগতিক পেসারদের তোপের মুখে পড়ে যান বাংলাদেশের ব্যাটসম্যানরা। টাইগ্রেসদের রানের চাকা আটকে রাখেন দুই ক্যারিবীয় পেসার শাকিরা সেলমান ও শামিলিয়া কোনেল, কিন্তু ৩.৪ ওভার বল ৫ রান খরচ করে ৫ উইকেট তুলে নিয়ে আসল কাজটা করেন ডেয়ান্দ্রা ডটিন। বাংলাদেশের টপ থেকে মিডল অর্ডার পর্যন্ত একদম ছিন্নভিন্ন করে ছাড়েন তিনি।

ক্যারিবীয় বোলারদের দাপটের সামনে দাঁড়াতে পারেননি কোনো বাংলাদেশী ব্যাটসম্যান। ১৪.৪ ওভার শেষে মাত্র ৪৬ রানেই সব উইকেট হারিয়ে বসেন সালমারা। বাংলাদেশের ১১ ব্যাটসম্যানের রান যথাক্রমে- ৫, ৬, ৩, ৮, ২, ২, ৪, ০, ৩, ৫, ১।

রানের হিসেবে এটি বাংলাদেশের তৃতীয় সর্বনিম্ন আর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সর্বনিম্ন।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।