ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাথা শূন্য রেখে মাঠে নামবে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
মাথা শূন্য রেখে মাঠে নামবে বাংলাদেশ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিরপুরের উইকেট বরাবরই অননুমেয়। বলা নেই কওয়া নেই বল নিচু হয়ে আসে। কখনো আসে আনইভেন বাউন্স, কখনো বা মাত্রাতিরিক্ত টার্নিং। মানে ব্যাটসমানরা যতক্ষণই ক্রিজে থাকেন একটি ধাঁধার মধ্য দিয়ে তাদের যেতে হয়। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে উইকেট কেমন আচরণ করবে তা নিয়ে সতীর্থেদের ভাবতে মানা করেছেন টাইগারদের অন্তবর্তীকালীন দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

বরং ঘুরে দাঁড়ানোর এই ম্যাচে হ্যামিল্টন মাসাকাদজাদের বিপক্ষে ইনফরমড ব্যাটসম্যানদের মাঠে নামতে বলেছেন মাথা ফাঁকা রেখে। তাগিদ দিয়েছেন উইকেট বুঝে খেলে যাওয়ার।

শনিবার (১০ নভেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আয়োজিত ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মাহমুদউল্লাহ বলেন, ‘মিরপুরের উইকেট সবসময়ই একটু আনপ্রেডিক্টেবল থাকে। আপনি যেটা প্রত্যাশা করবেন, সেটা না হলে আপনাকে মানিয়ে নিতে হবে। আমরা এই ম্যাচে যাচ্ছি মাথা শূন্য করে। পিচ কন্ডিশন যেমন হবে সেই অনুযায়ী খেলার চেষ্টা করব। আগেই বলেছি কিছু কিছু জিনিস আমরা আগেই ঠিক করেছি, আমরা সেগুলো করব না। একই সাথে আমাদের শটসগুলোও, যার যার যেই স্ট্রং জোনে শট থাকে, সেগুলো সেনসবলি যদি আমরা খেলতে পারি, তাহলে পারফরম্যান্স দেখাতে পারব। এই জিনিসগুলোই আমাদের মাথায় কাজ করছে। ’

এমন উইকেট আপনাদের বিপক্ষে যাবে কী না? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে স্বাগতিক অধনায়ক বললেন,‘এটা সবসময়ই কঠিন, উইকেট একটু স্লো। স্লো উইকেট হলে রান করা একটু কঠিন হয়। কষ্ট করে রান করতে হবে। এখানকার উইকেট এমন না যে বল ব্যাটে আসবে আর আপনি শট খেলতে পারবেন। খুব সেন্সেবলি খেলতে হবে। একেক বোলারের জন্য একেক শট খেলতে হবে, আপনার স্ট্রেন্থ অনুযায়ী। এখন অপেক্ষা আমরা নিজেরা কিভাবে নিজেদের অ্যাপ্লাই করি। ’

সিলেটে প্রথম টেস্টে সফরকারী জিম্বাবুয়ের কাছে ১৫১ রানে ধরাশায়ী স্বাগতিক বাংলাদেশ সিরিজে সমতায় ফিরতে মাঠে নামবে রোববার (১১ নভেম্বর)। মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেম সময় সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।