ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তৃষ্ণার্ত মাসাকাদজা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
তৃষ্ণার্ত মাসাকাদজা ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাসাকাদজা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সিলেটে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১৫১ রানের দাপুটে জয়ের পর স্বাভাবিকভাবেই ফুরফুরে মেজাজে পুরো জিম্বাবুয়ে শিবির। তার রেশ দেখা গেল শনিবারের (১০ নভেম্বর) দ্বিতীয় টেস্ট ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনেও। বেশ হাসিখুশি মুখে সাংবাদিকদের প্রশ্নের জাবাব দিলেন সফরকারী দলপতি হ্যামিল্টন মাসাকাদজা।

কারণ একটিই। তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতে হোয়াইটওয়াশ হলেও প্রথম টেস্টে জয় নিয়ে এখন আর যাই এই ফরম্যাটে হোয়াইটওশের সম্ভাবনা একবারেই নেই।

উল্টো ভীতিটি দিক বদলে এখন অবস্থান করছে কোচ স্টিভ রোডস শিষ্যদের শিবিরে। মানে দারুন চাপে মাহমুদউল্লাহ রিয়াদরা। সেই সুযোগটিই বোধ হয় দ্বিতীয় টেস্টে শতভাগ কাজে লাগাতে চাইবে জিম্বাবুয়ে। যা তাদের সিরিজ জয়ের হাতছানি দিচ্ছে এবং তার কথায় এটা পরিস্কার যে ঢাকা টেস্টটিও তারা নিজেদের করে নিতে তৃষ্ণার্ত।

‘অধিনায়ক হিসেবে আমি সিরিজ জিততে ভালবাসি এবং অবশ্যই সিরিজ জিততে চাই। আমরা জানি সিরিজ জিততে হলে আমাদের ম্যাচটিও জিততে হবে। তাই দল হিসেবে আমরা আবারও শীর্ষে থাকতে চাই। ’

শনিবার (১০ নভেম্বর) মিরপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

অবশ্য এমনি এমনি তৃষ্ণার্ত নন, এই সফরকারী দলপতি। প্রথম টেস্ট ওমন দাপুটে জয়ই তাদের এই সম্ভাবনা জাগিয়ে তুলেছে। ‘অবশ্যই আমরা আত্মবিশ্বাসী। আমাদের প্রথম টেস্টের পারফরম্যান্সই এই আত্মবিশ্বাস দিচ্ছে। এটা দলের জন্য সবসময়ই ভালো। আমরা জানি ওরা কিছুটা চাপে থাকবে। এমতাবস্থায় আমরা আত্মবিশ্বাসী। টেস্টে ম্যাচে ভাল কিছু করতে হলে ২০ উইকেট নিতে হবে। ’

মাসাকাদজা এসময় কথা বলেন মিরপুরের অভবিতব্য উইকেট নিয়েও। অসংখ্য ম্যাচ ও সিরিজ খেলায় হোম অব ক্রিকেটের ভেন্যু সম্পর্কে সম্যক অবগত এই রোডেশিয়ান এতদিনে ভালো করেই এর চরিত্র সম্পর্কে জেনে গেছেন। বললেনও নিজের অভিজ্ঞতার আলোকে।

‘মিরপুরের উইকেট সবসময়ই কিছুটা অদ্ভুত। আপনি জানেন না কখন কেমন আচরণ করবে। আমরা জানি এখানে সবসময়ই সংগ্রাম করতে হয়। দ্বিতীয় টেস্টের উইকেট দেখে শুকনো মনে হচ্ছে। অনেকটাই প্রথম ওয়ানডের উইকেটের মতো। ’

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।