ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নির্বাচনের ডামাডোলে আড়াল ঢাকা টেস্ট

মহিবুর রহমান, স্পেশাল করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
নির্বাচনের ডামাডোলে আড়াল ঢাকা টেস্ট মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই জানায়, ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্ট উপলক্ষ্যে বাংলাদেশ দলের পক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলন করবে শনিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১১টায়। সেই মতোই নির্ধারিত সময় থেকেই সংবাদ মাধ্যম কর্মীরা সম্মেলন কক্ষের আশেপাশে ভীড় জমাতে শুরু করেন। কিন্তু সকাল ১১টা ১০ মিনিটে হঠাৎই ক্রিকেট পাড়ায় খবর চাউর হয়, রোববার  সকালে আওয়ামী লীগের মনোনয়ন কিনতে যাবেন বাংলাদেশ ক্রিকেটের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান।

আর এমন সংবাদে শুরু হয়ে যায় সংবাদ মাধ্যম কর্মীদের ছুটোছুটি। সবার কানেই ফোন।

কেউ চেষ্টা করছেন মাশরাফির সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হতে। আবার কেউবা সাকিবের সঙ্গে যোগাযোগে ব্যস্ত। এক প্রকার ঢাকা পড়ে গেলো কিছুক্ষণ বাদেই সংবাদ সম্মেলনে আসবেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

অবশ্য নির্ধারিত সময়ে মাহমুদউল্লাহ এলেন না। অন্যান্য সময় এমনটি হলে সংবাদ মাধ্যম কর্মীদের মধ্যে কিছুটা হলেও বিরক্তি চোখে পড়ে। কিন্তু এদিন তেমন কিছু দেখা গেল না। বরং বিষয়টি যেন অনেকের কাছেই শাপে বর হয়ে ধরা দিল। কারণ এতে করে মনোনয়ন প্রত্যাশি দুই টাইগারের সঙ্গে সংবাদ মাধ্যম কর্মীরা যোগাযোগের জন্য আরেকটু বেশি সময় পেলেন।

দুপুর ১২টা নাগাদ লাল-সবুজের দলপতি সংবাদ সম্মেলনে এলেও সবার মনোযোগ আবদ্ধ ছিলো মনোনয়নের খবর সংগ্রহের প্রতি।

মাহমুদউল্লাহ ২০ মিনিটের সংবাদ সম্মেলন শেষে দৈনিক ও অনলাইন সাংবাদিকরা প্রেস বক্সে আসার পরেও সেই মনোনয়নের খবরের রেশ। অন্যান্য সময়, অনলাইন পোর্টালগুলো সংবাদ সম্মেলনের পর নিউজ করার জন্য এক প্রকার প্রতিযোগিতায় মেতে ওঠেন। কিন্তু এদিন ব্যতিক্রম চোখে পড়লো। কারোই ওই নিউজের দিকে মনোযোগ নেই। বরং সবাই মাশরাফি-সাকিবের সংবাদের খোঁজে ব্যস্ত।

অনেকেই ততক্ষণে খবর পেয়ে যাওয়ায় নিউজ লিখতে বসে গেলেন। ফলে বাংলাদেশের সংবাদ সম্মেলনের নিউজ লেখাও শুরু হলো দেরিতে। অনেকে তো জিম্বাবুয়ের সংবাদ সম্মেলনেই যেতে পারলেন না। যেন মাশরাফি, সাকিবই দিনের হট নিউজ।

মনোনয়নের আগের দিনই ঢাকা টেস্টের এমন আড়াল। রোববার ম্যাচে এর প্রভাব কতোটা পড়ে তাই দেখার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮ 
এইচএল/এমকেএম   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।