ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মিলার-ডু প্লেসিসে সিরিজ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
মিলার-ডু প্লেসিসে সিরিজ দক্ষিণ আফ্রিকার দক্ষিণ আফ্রিকার জয়। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার হয়ে ডেভিড মিলার ও ফাফ ডু প্লেসিসের চতুর্থ উইকেটের রেকর্ড জুটির উপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল দক্ষিণ আফ্রিকা।

হোবার্টে রোববার (১১ নভেম্বর) তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪০ রানে জয় পায় প্রোট্রিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের করে নিল দক্ষিণ আফ্রিকা।

টস হেরে ব্যাট করতে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। মাত্র ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু মিলার ও ডু প্লেসিসের দারুণ জুটিতে ৫ উইকেটে ৩২০ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে স্বাগতিকরা ৯ উইকেটে ২৮০ রানে তুলেই থেমে যায়।

মিলার ও দু প্লেসির ঝড়ো ব্যাটিংয়ে শেষ ১৫ ওভারে ১৭৪ রান দেয় অস্ট্রেলিয়া। এছাড়া মিলার ও দু প্লেসির ২৫২ রান করে পেছনে ফেলে ২০০০ সালে গড়া মাইকেল বেভান ও স্টিভ ওয়াহর ২২২ রানের জুটিকে। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে সর্বোচ্চ রানের জুটি এটি।

১১৪ বলে ১৫ চার ও ২ ছয়ে ১২৫ রান করে ফেরেন ডু প্লেসিস। অধিনায়কের বিদায়ের পর শেষ ওভারে ফেরেন মিলারও। যাওয়ার আগে নিজের নামের পাশে লিখে যান ১৩৯ রান। ইনিংস সেরা হন।

অস্ট্রেলিয়ার পক্ষে দুটি করে উইকেট নেন মিশেল স্টার্ক ও মার্কুস স্টোইনিস।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৯ রানে অস্ট্রেলিয়ার নেই ৩ উইকেট। শন মার্শের সঙ্গে স্টোইনিসের ১০৭ রান খেলায় ফেরায় অজিদের। স্টোইনিস ৬৩ রানে ফিরলেও মার্শের সঙ্গে ৮০ রানের জুটিতে আশা বাঁচিয়ে রাখেন অ্যালেক্স ক্যারে।

তবে ডেথ ওভারে দ্রুত উইকেট হারাতে থাকে অজিরা। ক্যারে ৪২ ও গ্লেন ম্যাক্সওয়েলকে ৩৫ রানে ফেরেন। আর শেষ ওভারে স্টার্ক ও অ্যাডাম জাম্পাকে খালি হাতেই ফিরতে হয়।

দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি করে উইকেট নেন ডেইল স্টেইন ও কাগিসো রাবাদা। ম্যাচসেরার পাশাপাশি সিরিজের সেরার পুরস্কারও ওঠে মিলারের হাতে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।