ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুশফিকের দেড়শ’, বাংলাদেশের ৪শ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
মুশফিকের দেড়শ’, বাংলাদেশের ৪শ’ মুশফিকের দেড়শ’, বাংলাদেশের ৪শ’-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা টেস্টের প্রথম দিন জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ সময় পার করার পর দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে করছে বাংলাদেশ। আর দুর্দান্ত ব্যাটিংয়ে ব্যক্তিগত দেড়শ’ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন মুশফিকুর রহিম। ৩৩৪ বলে এই এই রান সংগ্রহ করেন তিনি। এরপরেই দলীয় ৪শ’ রানে পা রাখে টাইগাররা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩১.৪ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪০০। ১৫১ রানে অপরাজিত আছেন মুশফিকুর রহিম।

এর আগে মধ্যাহ্ন বিরতির পর কাইল জারভিসের বলে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১১০ বলে ৩টি চারে ৩৬ করেন ভারপ্রাপ্ত অধিনায়ক। মুশফিকুর রহিমের সঙ্গে তিনি ষষ্ঠ উইকেট জুটিতে ৭৩ রান করেন।

মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি আরিফুল হক। কাইল জারভিসের বলে চারিকে ব্যক্তিগত ৪ রানে ক্যাচ দেন তিনি। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট পেলেন জিম্বাবুইয়ান ফাস্ট বোলার।

মিরপুর শের ই বাংলায় সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন মুমিনুল হক ও মুশফিকুর রহিমের জোড়া সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান করে টাইগাররা।

টেস্ট ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরির পর ১৬১ রানে বিদায় নেন মুমিনুল। তবে পুরোপুরি টেস্ট মেজাজে খেলতে থাকা মুশফিক ষষ্ঠ সেঞ্চুরি করে ১১১ রানে অপরাজিত থাকেন।

এর আগে সিলেটে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে সফরকারী জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।