ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন এমএই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন এমএই অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন এমএই'র সদস্যদের সঙ্গে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান- ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি ও বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স আয়োজিত অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছে এমএই ক্রিকেট টিম। টেক রিপাবলিকের বিপক্ষে রোমাঞ্চকর ফাইনালের শেষ বলে জয় তুলে নেয় দলটি।

শুক্রবার (১৬ নভেম্বর) মিরপুরের সিটি ক্লাব মাঠে দুপুর ১টায় মাঠে গড়ায় অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচটি। ১৬ দলের এই আসর খেলা হয় টি-টোয়েন্টি ফরম্যাটে।

এই টুর্নামেন্টে অংশ নেন দেশের বিভিন্ন প্রান্তের সাবেক ও অপেশাদার ক্রিকেটাররা। বিপিএল মাঠে গড়ানোর আগে ক্রিকেটের উন্নয়নের স্বার্থে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়।

গত ১৬ অক্টোবর থেকে ঢাকার তিনটি ভেন্যু- সিটি ক্লাব মাঠ, গুলশান ইয়্যুথ ক্লাব ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে চারটি গ্রুপে এ টুর্নামেন্টে লড়াই করে ১৬টি দল। দীর্ঘ পথ পাড়ি দিয়ে ফাইনালে তুমুল উত্তেজনাকর লড়াই উপহার দেয় এমএই ক্রিকেট টিম ও টেক রিপাবলিক। জেতার জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় এমএইকে। শেষ বলে চার মেরে ম্যাচ জিতিয়ে দেন এমএই’র ব্যাটসম্যান। সঙ্গে সঙ্গে তুমুল উল্লাসে মাতেন দলের খেলোয়াড়-সমর্থকরা।

অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন এমএই ক্রিকেট টিমের সদস্যদের উল্লাস-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ফাইনালে ম্যাচের মধ্যভাগে মাঠে উপস্থিত হন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান। ম্যাচ উপভোগের অবসরে সংবাদ মাধ্যমের সঙ্গে এই টুর্নামেন্ট নিয়ে কথা বলেন তিনি।

অ্যামেচারদের প্রমোট করার উদ্দেশ্যে পরপর দু’বার চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করেছে রংপুর রাইডার্স। সেই উদ্দেশ্য কতটা সফল হয়েছে এমন প্রশ্নের জবাবে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান বলেন, ‘আমাদের রংপুর রাইডার্স তো শুধু একটি প্রিমিয়ার টিম হিসেবে না, বরং আমাদের ভিশন আরও বড়। স্টার্টার, অবসর প্রাপ্ত কিংবা দ্বিতীয় বিভাগ সবখানেই ভূমিকা রাখার জন্য আমরা এই টিম গঠন করেছি। সবাই যেন ক্রিকেটটাকে এনজয় করতে পারে এমন টুর্নামেন্ট আয়োজন করতে চেয়েছিলাম। আমি মনে করি আমরা সফল। '

চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান- ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমঅ্যামেচার টুর্নামেন্ট নিয়ে অভূতপূর্ব সাড়ায় খুশি রংপুর রাইডার্সের কর্ণধার বলেন, ‘আমরা খুবই খুশি। দর্শক-সমর্থকরাও অনেক খুশি। আমরা সামনে আরও ভালোভাবে আয়োজন করতে চাই। আরও বেশি বেশি দল আর খেলোয়াড় আনার পরিকল্পনা আছে। সবমিলিয়ে এবারের আসর নিয়ে আমরা খুবই খুশি। '
 
আগামীতে অ্যামেচার টুর্নামেন্ট দেশের বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথাও জানান তিনি।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ম্যাচ শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি ও ২ লাখ টাকার চেক তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান। এছাড়া পুরস্কার বিতরণী মঞ্চে উপস্থিত থেকে রানার্সআপ দল, ম্যাচ ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের পুরস্কৃত করেন রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন, প্রধান নির্বাহী অফিসার (সিইও) ইশতিয়াক সাদেক, নির্বাহী পরিচালক ড. আনোয়ারুল ইকবাল মিতু, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন এবং টাইগার পেসার তাসকিন আহমেদ।
 
বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।