ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তবু আক্ষেপ মুমিনুলের!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
তবু আক্ষেপ মুমিনুলের! সেঞ্চুরির পর বাংলাদেশের লিটল মাস্টার মুমিনুল হক। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশ না ওয়েস্ট ইন্ডিজ দলের? দিনশেষে এমন প্রশ্নের উত্তরে মতবিরোধ থাকতেই পারে। তবে দিনটি যে মুমিনুলের এ নিয়ে কোনো সন্দেহ নেই।

চার-ছয়ের দৃষ্টিনন্দন সব শটে ১২০ রানের দারুণ এক ইনিংসের পর এ নিয়ে সন্দেহ থাকার কথাও নয়। তবে এরপরেও আক্ষেপ প্রকাশ করলেন বাংলাদেশের লিটল মাস্টার মুমিনুল হক।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরির পর তামিমকে পেছনে ফেলে টেস্ট ফরম্যাটের ক্রিকেটে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরির মালিক এখন তিনি। এ নিয়ে ভাগ বসিয়েছেন বিরাট কোহেলির নামের পাশেও। এরপরেও কেন আক্ষেপ মুমিনুলের?

সংবাদ সম্মেলনে বাংলাদেশের লিটল মাস্টার মুমিনুল হক।  ছবি: উজ্জ্বল ধরবছরটা শুরু হয়েছে লঙ্কানদের বিপক্ষে ২১৪ বলে ১৭৬ রানের দুর্দান্ত ইনিংস দিয়ে। ডাবল সেঞ্চুরির কাছে গিয়েও এর স্বাদ পাওয়া হয়নি তার। এর পর ১০৫, ১৭৬ এবং ১২০ রানের ইনিংস। ভাগ্যে থাকলে হয়তো আরও লম্বা হতে পারতো তার ইনিংস। বড় ইনিংস করতে না পারার জন্যই এখন আক্ষেপটা হচ্ছে তার।

‘বড় ইনিংসের জন্য সবসময় আক্ষেপ থাকে ভাই। আগের ইনিংসে ১৬০ রান করে আউট হয়েছি। হয়তো ইনিংসটা আরও বড় হতে পারতো। বড় স্কোর করতে না পারায় আক্ষেপ তো হচ্ছেই। ’

তবে আক্ষেপের পিছনে অনুপ্রেরণাও দেখছেন তিনি। বললেন, ‘যখন আক্ষেপ থাকবে না তখন ওই যায়গায় থেমে যাব। কোনো প্লেয়ারের পারফরম্যান্স করার ক্ষুধা না থাকলে ওই প্লেয়ার তখনি থেমে যায়। ’

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বব ২২, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।