ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মিরপুর টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
মিরপুর টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল শ্যানন গ্যাব্রিয়েল। ছবি: সংগৃহীত

মিরপুর টেস্টে খেলতে পারছেন না ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গ্যাব্রিয়েল। বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিষিদ্ধ হয়েছেন তিনি।

ইন্টান্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গ্যাব্রিয়েলকে এই নিষেধাজ্ঞা দেয়। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন অশোভন আচরণ করে ডিমেরিট পয়েন্ট পান এই পেসার।

বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ওপেনার ইমরুল কায়েস রান নেয়ার সময় তাকে ইচ্ছে করে দু’বার ধাক্কা দেন গ্যাব্রিয়েল, যেটা আম্পায়ারের চোখ এড়ায়নি।

দিন শেষে আম্পায়াররা গ্যাব্রিয়েলের বিরুদ্ধে ম্যাচ রেফারি বরাবর অভিযোগ তোলেন। তারা তাদের অভিযোগে উল্লেখ করেন, তাদের মনে হয়েছে ইচ্ছে করলেই শারীরিক ওই সংঘর্ষ এড়িয়ে যেতে পারতেন ক্যারিবীয় পেসার।

শুক্রবার (২৩ নভেম্বর) সকালে ম্যাচ রেফারি ডেভিড বুনের সামনে নিজের দোষ স্বীকার করে নেন গ্যাব্রিয়েল। তাই শুনানির প্রয়োজন পড়েনি। তবে তার নামের পাশে দুটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়। পাশাপাশি ম্যাচ ফির ৩০ ভাগ জরিমানাও করা হয়।

এর আগে গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে তিনটি ডিমেরিট পয়েন্ট আর ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা হয়েছিল গ্যাব্রিয়েলের। আর আইসিসির নিয়ম অনুযায়ী ২৪ মাসের মধ্যে মোট পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় এক টেস্ট নিষিদ্ধ হলেন তিনি।

আইসিসির নিয়ম অনুযায়ী, চারটির বেশি ডিমেরিট পয়েন্ট অথবা দুটি সাসপেনশন পয়েন্ট পেলে কোনো খেলোয়াড় এক টেস্ট বা দুই ওয়ানডে অথবা দুই টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।