ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘যতটুকু পুঁজি হয়, ততটুকু দিয়ে ফাইট করব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
‘যতটুকু পুঁজি হয়, ততটুকু দিয়ে ফাইট করব’ সংবাদ সম্মেলনে নাঈম। ছবি: উজ্জ্বল ধর বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনটি ব্যাটসম্যানদের জন্য দু:স্বপ্নের মতোই হলো। টি-ব্রেকের পর ওয়েস্ট ইন্ডিজের ৪ জন আর বাংলাদেশের ৫ জন সহ ৯ ব্যাটসম্যানকেই সাজঘরে ফিরতে হয় এ সময়ের মধ্যে!

তবে ব্যাটসম্যানদের এমন বিপর্যয়ে কপালটা সম্ভবত বেশি পুড়লো বাংলাদেশ দলেরই। প্রথম ইনিংসে মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে ৩০০ পার করা বড় স্কোরের পর দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের প্রত্যাশা ছিল বড় স্কোরের।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বোলার জোমেল ওয়ারিকেন এবং রোস্টেন চেজের তোপের মুখে তা আর হয়ে উঠেনি। ১৭ ওভারে ৫৫ রান তুলতেই বাংলাদেশের খরচ ৫ উইকেট।

দ্বিতীয় ইনিংসে এমন ব্যাটিং বিপর্যয়ের পরেও বাংলাদেশকেই এগিয়ে রাখলেন দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের প্রতিনিধি হয়ে গণমাধ্যমের সামনে আসা নাঈম হাসান।

ভীষণ আত্মপ্রত্যয়ী নাঈম বলেন, ‘নরমাল এবং পজিটিভ ক্রিকেটটাই খেলতে চাই আমরা। যতটুকু পুঁজি হয় ততটুকু দিয়েই ফাইট করব। আমার মনে হয় নিজেদের দায়িত্ব নিজেরা পালন করতে পারলে ২০০ নয়, ১৫০ রানও বড় টার্গেট হতে পারে ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য। ’

তবে এখনও ছোট স্কোরেই বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শেষ হবে এমনটি মনে করছেন না এই অভিষিক্ত রেকর্ডধারী স্পিনার। লেয়ার অর্ডারের ব্যাটসম্যানরা উইকেটে সেট হতে পারলে বাংলাদেশের বড় স্কোর হতে পারে বলেই ধারনা নাঈমের।

বলেন, ‘আমরা এখনও অলআউট হইনি। হাতে আরও পাঁচ উইকেট আছে। আমাদের টার্গেট বড়ও হতে পারে। ৩০০ কিংবা ৩৫০ হওয়াও অসম্ভব কিছু না। কাল কী হবে  তা এখনই বলা যাবে না। তবে ম্যাচ নিয়ে আশাবাদী আমরা। ’ 

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
এমআর/টিসি/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।