ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রশিদের ঘূর্ণিতে ভালো অবস্থানে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
রশিদের ঘূর্ণিতে ভালো অবস্থানে ইংল্যান্ড ছবি: সংগৃহীত

আদিল রশিদের ক্যারিয়ারের দ্বিতীয় পাঁচ উইকেট দখলে কলম্বো টেস্টেও কোনঠাসা শ্রীলঙ্কা। ইংলিশ এই স্পিনারের ঘূর্ণিতে লঙ্কানরা প্রথম ইনিংসে ২৪০ রানে অলআউট হয়। যেখানে ৯৬ রানের লিড পেয়ে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে ইংল্যান্ড।

শনিবার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড দলীয় ৩ রানে কোনো উইকেট না হারিয়ে মাঠ ছাড়ে। এর আগে প্রথম ইনিংসে তারা ৩৩৬ রান করেছিল।

লঙ্কান ইনিংসের ৩১ রানে প্রথম উইকেট হারায় তারা। দানুশকা গুনাথিলাকাকে ব্যক্তিগত ১৮ রানে ফেরান জ্যাক লিচ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৪২ রানের পার্টনারশিপ গড়ে ভালো কিছুর সম্ভাবনা জাগান।

কিন্তু করুনারত্নেকে ৮৩ ও ডি সিলভাকে ৭৩ রানে রশিদ ফেরালে ধস নামে লঙ্কান শিবিরে। কুশাল মেন্ডিস (২৭) ও শেষ দিকে পুষ্পাকুমারা (১৩) ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

রশিদ ৪৯ রানে পাঁচ উইকেট দখল করেন। তিন উইকেট পান বেন স্টোকস। লিচ নেন একটি উইকেট।

এর আগে ৩১২ রানে ৭ উইকেট হারানো ইংল্যান্ড দ্বিতীয় দিন বাকি তিন উইকেটে আর মাত্র ২৪ রান যোগ করতে পারে। রশিদ ২১ রানে অপরাজিত থাকেন। লক্ষণ সান্দাকান পাঁচ উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।