ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের সেরা দলে জাহানারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
বিশ্বকাপের সেরা দলে জাহানারা জাহানারা আলম। ছবি: বাংলানিউজ

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ফাইনালে ইংল্যান্ডকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে শিরোপা তুলে ধরেছে অজি নারীরা। নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর শেষে সেরা একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আর এতে জায়গা পেয়েছে প্রথম পর্ব থেকেই বাদ পড়ে যাওয়া বাংলাদেশের পেসার জাহানারা আলম। 

সেরা একাদশে ভারত ও ইংল্যান্ড থেকে সর্বোচ্চ তিন জন করে রাখা হয়েছে। চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া থেকে আছেন দুই জন।

এ ছাড়া বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ থেকে একজন করে জায়গা পেয়ছেন দলটিতে।

ওপেনার হিসেবে আছেন আলিসা হেলি ও স্মৃতি মান্ধানা। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হেলি এবাররে বিশ্বকাপে ৬ ম্যাচে ২২৫ রান করেন। অন্যদিকে ৫ ম্যাচে ১৭৮ রান তুলে নেন ভারতের স্মৃতি।

১০৫ রান ও ৫টি ক্যাচ-স্ট্যাম্পিং করা ইংলিশ উইকেটরক্ষক অ্যামি জোনস আছেন ওয়ান ডাউনে। অধিনায়ক হিসেবে আছেন ভারতের হরমনপ্রীত কর। বিশ্বকাপের ৫ ম্যাচে ১০ উইকেট ও ১২১ রান তুলে অলরাউন্ডার ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডিয়েন্ডারা ডটিন। মিডল অর্ডারে আছেন ৪ ম্যাচে ১৩৬ রান তোলা পাকিস্তানের জাভিরা খান।

বোলিং ইউনিটে আছেন অস্ট্রেলিয়ার বোলার এলাইস পেরি। তিনি এই বিশ্বকাপে ৬০ রানের পাশাপাশি তুলে নিয়েছেন ৯টি উইকেট। চার ম্যাচে আট উইকেট তুলে নিউজিল্যান্ডের অফ স্পিনার লেই কাসপেরেক, ৭ উইকেট আদায় করা ইংলিশ পেসার আনিয়া সুরুবসোলে, ৮ উইকেট নিয়ে ইংল্যান্ডের স্পিনার ক্রিস্টি গর্ডন, ৮ উইকেট নেওয়া ভারতের লেগ স্পিনার পুনম জাদব ও চার ম্যাচে ছয় উইকেট লাভ করা জাহানারা আলম আছেন এই একাদশে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।