ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইয়াসিরের সেঞ্চুরির সঙ্গে রাজ্জাকের পাঁচ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
ইয়াসিরের সেঞ্চুরির সঙ্গে রাজ্জাকের পাঁচ উইকেট ইয়াসির আলী। ছবি: সংগৃহীত

প্রথম শ্রেণির ক্রিকেটে ইয়াসির আলী তুলে নিয়েছেন নিজের পঞ্চম সেঞ্চুরি। একই দিনে ৩৫তম বারের মতো ইনিংসে পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন আব্দুর রাজ্জাক। 

রাজশাহীতে চলছে দক্ষিনাঞ্চল ও পূর্বাঞ্চলের মধ্যকার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা। ম্যাচে এরই মধ্যে দক্ষিণাঞ্চলকে বড় রানের সামনে দাড় করিয়েছে পূর্বাঞ্চল।

যার বড় কৃতিত্ব ইয়াসিরের।

চলতি রাউন্ডের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৭৩ রান করে পূর্বাঞ্চল। জবাবে ব্যাটিংয়ে নেমে মোটেই ভালোভাবে দিন শেষ করতে পারেনি দক্ষিনাঞ্চল। দিন শেষে মাত্র ৮৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে আছে তারা।

প্রথম দিনেই সেঞ্চুরি পান পূর্বের শামসুর রহমান। এদিন ২৬ রানে অপরাজিত ছিলেন ইয়াসির। দ্বিতীয় দিনে ১১২ পর্যন্ত গিয়ে থামেন তিনি। ১৭৪ বলের ইনিংসটিতে ১২টি চার হাঁকান ইয়াসির।

৪৮.২ ওভার বল করে ১৭১ রান দিয়ে ইস্টের পাঁচ উইকেট তুলে নেন রাজ্জাক। তিনি ছাড়া দুটি করে উইকেট নেন ফজলে মাহমুদ রাব্বী ও মেহেদী হাসান।

একই দিনে বগুড়ায় চলতি আরেক ম্যাচের প্রথম ইনিংসে ২৫৫ রানে অলআউট হয় উত্তরাঞ্চল। দলের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন ওপেনার মিজানুর রহমান। এছাড়া নাঈম ইসলাম করেন ৬১ রান ফরহাদ হোসেন করেন ৫৪ রান।

মধ্যাঞ্চলের হয়ে ৬ উইকেট নেন পেসার শহিদুল ইসলাম। জবাবে ৫০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে মধ্যাঞ্চল।  

বাংলাদেশ সময়ঃ ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।