ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাদমানের অভিষেকের ম্যাচে পেসারহীন বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
সাদমানের অভিষেকের ম্যাচে পেসারহীন বাংলাদেশ সাদমান ইসলাম। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: সাদা পোশাকে মাঠে নামতে খুব বেশি সময় অপেক্ষা করতে হলো না সাদমান ইসলাম অনীককে। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজ একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করে শেষ মুহুর্তে লাল-সবুজের স্কোয়াডে ডাক পেলেও জহুর আহমেদে একাদশে জায়গা মেলেনি তার। তবে ঢাকার দ্বিতীয় ও শেষ টেস্টে জায়গা পেলেন একাদশে।

চোটাক্রান্ত ইমরুল কায়েসের বদলি হিসেব তাকে এই ম্যাচে নেয়া হয়। সৌম্য সরকারের সঙ্গে বাংলাদেশের ব্যাটিংয়ের গোড়াপত্তন করলেন তিনি।

 এদিকে অনুশীলনে চোট পাওয়া মুশফিকুর রহিমের ‘ব্যাক আপ’ হিসেবে দলে আসা লিটন দাসও ঢুকে গেছেন একাদশে। ব্যাট করবেন মিডলঅর্ডারে।  

চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র চার ওভার বোলিং করা মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোনো বিশেষজ্ঞ পেসারকে ছাড়া টেস্ট খেলতে নেমছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

 বাংলাদেশ সময়ঃ ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮  
 এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।