ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাদমানের ‘একটু’ আক্ষেপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
সাদমানের ‘একটু’ আক্ষেপ অভিষেকে সেঞ্চুরি মিস করলেও দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন সাদমান-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটুয়েন্টিফোর.কম

ঢাকা: অভিষেক টেস্টেই ফিফটি। এরপর গুঁটি গুঁটি পায়ে সাদমানের সেঞ্চুরির দিকে এগিয়ে চলা। কিন্তু ঘাতক বিশুর বল সেই যাত্রায় বাধ সাধে। ৫৯তম ওভারে তার মরণ বাঁক নেয়া পঞ্চম ডেলিভারিটির লাইন মিস করলে আঘাত হানে সাদমানের প্যাডে। এলবি’র জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দিলে ব্যক্তিগত ৭৬ রানে ক্রিজ ছাড়া হন এই ২৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

আর সেটা না হলে হয়তো সেঞ্চুরির সুশোভিত রঙে রাঙা হতে পারতো সাদমানের অভিষেক ম্যাচটি। অবশ্য তাতে খুব বেশি আক্ষেপ বা হতাশা নেই তার।

তবে দিন শেষে অল্প বিস্তর আক্ষেপ তার থেকেই গেছে। সেটা নিজের সেঞ্চুরি হাতছাড়া হওয়াতে নয়, দলের কারণে।
 
কেননা প্রথম দিনের শেষ সেশনটি ব্যাটিংয়ে কাটাতে পারলে সন্দেহাতীতভাবেই দলের সংগ্রহটা আরেকটু সমৃদ্ধ হতো। ভারী হতে পারতো ব্যক্তিগত সংগ্রহের পাল্লাও।
 
শুক্রবার (৩০ নভেম্বর) ঢাকা টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এসে সেকথাই জানালেন এই টাইগার পারফর্মার।
 
সাদমান বলেন, ‘এমন কোনো হতাশা নেই। অভিষেক ম্যাচে সেঞ্চুরি তো সবারই প্রত্যাশা থাকে। আমি চেস্টা করেছি টিমের জন্য। আমার যতটুকু দেয়ার দরকার ছিল আমি সেরকম ব্যাটিং করেছি। টিম যেরকম চেয়েছে হয়তো আমি শেষ করতে পারিনি। আমার মনে হয় আরেকটু দিতে পারতাম। ’    
 
উইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার আগে ঘরোয়া ক্রিকেটের লংগার ভার্সনে ভুরি ভুরি ম্যাচ খেলেছেন এই টাইগার ওপেনার। সেখানে পারফর্ম করেইতো আজ লাল সবুজের টেস্ট দলে।
 
ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেটে একটি সুস্পষ্ট পার্থক্য তো থাকারই কথা। কিন্তু সাদমানের কাছে সেটা মনে হয়নি। সেটা অন্য কোনো বিবেচনায় নয় বলের গুণাগুণ বিবেচনা করে ব্যাটিংয়ের ধরনে।
 
‘এটা আমি ওরকম চিন্তা করিনি। আমি সবসময় ঘরোয়া ক্রিকেটে যেমন বল দেখে খেলি এখানেও ওভাবে চিন্তা করেছি। অন্য কিছু চিন্তা করিনি। ’
 
ঢাকা টেস্টের প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসান শিবির। অধিনায়ক সাকিব অপরাজিত আছেন ৫৫ রানে ও মাহমুদউল্লাহ ৩১ রানে। প্রথম দিনে নিজেদের অবস্থানকে ভালো বলেই আখ্যা দিলেন এই অভিষিক্ত ব্যাটসম্যান।
   
‘বাংলাদেশের অবস্থা আজকে অনেক ভালো আছে। কালকে আমাদের পুরো দিন বাকি আছে, টিমের যে পরিকল্পনা চেস্টা করব কালকে আরো ভালো করতে। ’

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।