ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লিটনের ঝড়ো ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
লিটনের ঝড়ো ফিফটি ঝড়ো ফিফটি তুলে নিয়েছেন লিটন দাস-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

টেস্টের বিবেচনায় ৫০ বলে ফিফটি ঝড়োই বটে। স্ট্রাইক রেট ১০০! এই স্ট্রাইক রেটেই ক্যারিয়ারের চতুর্থ টেস্ট ফিফটি তুলে নিয়েছেন লিটন দাস। ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় সাজানো এই ইনিংসে বাংলাদেশের রানের চাকা দ্রুত গতিতে এগিয়ে নিচ্ছে। উইন্ডিজ স্পিনার রোস্টন চেজের এক ওভারে ছক্কা আর চার হাঁকিয়ে ফিফটি পাওয়া লিটন, মাহমুদউল্লাহর সঙ্গে প্রায় ৮০ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহ নিয়ে গেছেন ৩৮৭ রানে।

মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শনিবার (০১ ডিসেম্বর) নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। দিনের শুরুতে আগ্রাসী ব্যাটিং করে দলের স্কোর তিনশ ছাড়াতেই বিদায় নেন অধনায়ক সাকিব আল হাসান।

ব্যক্তিগত ৮০ রানে উইন্ডিজ পেসার কেমার রোচের বলে গালিতে থাকা ফিল্ডার শাই হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব।

সাকিব বিদায় নিলেও লিটন দাসকে সঙ্গে রানের চাকা সচল রাখেন মাহমুদউল্লাহ। টেস্ট ক্যারিয়ারের ১৬তম ফিফটি তুলে নেন তিনি। সঙ্গী লিটনও ফিফটি তুলে নিলে ৬ উইকেট হারিয়ে ৩৮৭ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। মাহমুদউল্লাহ ৭৫ রানে আর লিটন দাস ৫৩ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।