ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের সব ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
বিসিএলের দ্বিতীয় রাউন্ডের সব ম্যাচ ড্র ছবি: সংগৃহীত

ইসলামী ব্যাংক ইস্ট জোনের সংগ্রহটা বেশ বড়ই ছিল। শামসুর রহমানের ১৫৩ ও ইয়াসির আলীর ১১২ রানের ইনিংসে ভর করে ৪৭৩ রানের বড় সংগ্রহ ছিল তাদের। জবাবে ২৫৮ রানেই অলআউট হয়ে ফলোঅনে পড়ে প্রাইম ব্যাংক সাউথ জোন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে সে ম্যাচ ড্রতেই শেষ হয়। আসরের অন্য ম্যাচে সেন্ট্রাল জোন-নর্থ জোনও ড্র-তে শেষ করে।

প্রাইম ব্যাংকের এনামুল হক জুনিয়র ও মাহমুদুল হাসানের বোলিং তোপে প্রথম ইনিংসে নড়বড়ে হয়ে ভেঙে পড়ে ইসলামী ব্যাংক। তবে ফলোঅন করতে নেমে এনামুল হক বিজয়ের অনবদ্য ১৩৩ রানের ইনিংসটি ম্যাচে ধরে রাখে ইসলামী ব্যাংককে।

দ্বিতীয় ইনিংসে ৩৭৭ রান তোলে। চতুর্থদিনের শেষ দিকে ড্র মেনে নেয় উভয় দল।

১৩৫ রানে কোনো উইকেট না হারিয়ে তৃতীয় দিন শেষ করে প্রাইম ব্যাংক ইস্ট জোন। শনিবার (০১ ডিসেম্বর) ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহে মাত্র ১ রান যোগ করেই আউট হয়ে ফেরেন শাহরিয়ার নাফীস। ১৩৪ বলে ৮১ রান করেন তিনি।

নাফীস ফিরলেও বিজয় তুলে নেন তার প্রথম শ্রেণির ১৭তম সেঞ্চুরি। ২০৫ বল খেলে ১৩টি চার ও ১ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তবে ১৩৩ রান করে দলকে ২৮৫ রানে রেখে যান বিজয়। পরের ব্যাটসম্যানদের সহায়তায় ৩৭৭ রান তোলার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

বল হাতে ইস্ট জোনের আফিফ হোসেন ও এনামুল হক জুনিয়র ২টি করে উইকেট নেন। একটি পান মাহমুদুল হাসান।

টুর্নামেন্টের অপর ম্যাচটিও ড্র হয়। সেন্ট্রাল জোনের মোসাদ্দেক হোসেন সৈকত সেঞ্চুরি পান। এছাড়া হাফসেঞ্চুরি পেয়েছেন মোশাররফ হোসেন (৫৪)। এছাড়া ওপেনার নাজমুল হোসেন শান্তর ৪২ রান ছাড়া উল্লেখ করার মতো স্কোর করতে পারেননি কেউ। সেন্ট্রালের সংগ্রহ দাঁড়ায় ৩১৮।

লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

সেন্ট্রাল জোনের হয় একাই ৬ উইকেট তুলে নেন আবু হায়দার রনি। আর তিনটি নেন রবিউল হক।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।