ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের অদ্বিতীয় অনুভূতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
সাকিবের অদ্বিতীয় অনুভূতি সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  মিরপুরের খেলা ম্যাচটি বাংলাদেশের ১১২তম টেস্ট। এর আগে খেলা ১১১টি ম্যাচের কোনটিতেই এমন অর্জন ছিলো না যা এই ম্যাচ দিয়ে এলো।ক্যারিবিয়ানদের ফলোঅনে ফেলা, ইনিংস ব্যবধানে জয় এমনকি দলটিকে নিজেদের মাটিতে হোয়াইটওয়াশের গৌরবও এই ম্যাচ দিয়েই পাওয়া হলো। 

বলা বাহুল্য গেল ১৮ বছরের পথচলায় এতগুলো ম্যাচের মধ্যে টাইগাররা জয়ের মুখ দেখেছে কেবল ১৩টিতে আর হেরেছে ৮৩ ম্যাচে। এর মধ্যে ৩৮টিই ছিলো ইনিংস ব্যবধানে হার।

যার মধ্যে আছে ফলোঅনের বিষাদও। সেই বিষাদ এবার কার্লোস ব্র্যাথওয়েটদের উপহার দিয়ে ভীষন আপ্লুত টাইগার দলপতি সাকিব আল হাসান।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে একধাপ এগিয়ে আছে উইন্ডিজরা। সে দলটির বিপক্ষে ইনিংস ও ১৮৪ রানের বড় ব্যবধানে পাওয়া জয়ের ম্যাচটিই সাকিবের কাছে হয়ে থাকলো বিশেষ কিছু। যা নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন হিসেবেও দেখছেন লাল-সবুজের এই দলপতি।

রোববার (২ ডিসেম্বর) ঢাকা টেস্ট ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে সেই অদ্বিতীয় অনুভুতির কথা জানালেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বলেন, ‘আমরা ১৮ বছরের মত টেস্ট খেলেছি। একশ'র ওপরে টেস্ট ম্যাচ খেলেছি। এই প্রথম এমন কিছু করলাম। অবশ্যই স্পেশাল কিছু। অবশ্যই অদ্বিতীয় কিছু। ’

‘এর ভেতরে আমরা কিন্তু ছোট দলের সাথেও খেলেছি। তারপরও আমরা এমন কিছু করতে পারি নি। তাই এটা আমাদের জন্য অনেক বড় একটা অর্জন আমি মনে করি। এর আগে আমাদের ওপরের কোন টিমকে হোম কন্ডিশনে হোয়াইটওয়াশ করিনি। সব কিছু মিলিয়ে আমাদের জন্য সিরিজটি অনেক বড় পাওয়ার সিরিজ ছিল। ’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।