ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ছেলের জন্য ক্রিকেটে ফিরতে চান তাইবু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
ছেলের জন্য ক্রিকেটে ফিরতে চান তাইবু তাতেন্দা তাইবু-ছবি: সংগৃহীত

ক্রিকেট বিশ্বে তাতেন্দা তাইবুর নাম ভুলে যাবার নয়। যেখানে ২০০৪ সালে মাত্র ২১ বছর বয়সে তিনি জিম্বাবুয়ে জাতীয় দলের নেতৃত্ব পেয়েছিলেন। তবে ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারেননি। ২০১২ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে চলে যান।

কিন্তু বর্তমানে ৩৫ বছর বয়স হলেও, হঠাৎই ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছেন তাইবু। আর এর একমাত্র কারণ তার ছেলে তাইবু জুনিয়র।

বাবার খেলা দেখতে চায় বলে ২২ গজে ফিরতে চান তিনি।

রোডেশিয়ানদের হয়ে তাইবু ২৮টি টেস্ট, ১৫০টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

এদিকে ২০১২ সালে অবসর নিলেও ২০১৬ সালে যুক্তরাজ্য ভিত্তিক ক্লাব হাইটাউন সেন্ট ম্যারির খেলোয়াড় ও একই সঙ্গে কোচের দায়িত্ব নিয়েছিলেন। পরবর্তীতে ২০১৭ সালে জিম্বাবুয়ে জাতীয় দলের নির্বাচকও হন তিনি। তবে ঘরের মাঠে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের জন্য বাছাইপর্বের টুর্নামেন্টে নিজ দেশ উত্তীর্ণ হতে না পারায় ২০১৮ সালে তাকে নির্বাচকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ক্রিকেটে ফেরা প্রসঙ্গে তাইবু বলেন, ‘আমি আগেও বলেছি আমার জীবন আবেগ বা কোনো পরিকল্পনার মাধ্যমে চলে না। তবে আমি বিশ্বাস করি আমার হৃদয়ের কথাগুলো আমাকে পরিচালনা করে, যা আমি ফেলে দিতে পারি না। ’

ছেলের কথা টেনে তিনি আরও বলেন, ‘আমার ছেলে তাতেন্দা জুনিয়র প্রায়ই আমাকে বলে আমি কেমন খেলতাম। আসলে আমার খেলোয়াড়ি জীবনে তার আমাকে মাঠে দেখার সুযোগ হয়নি। তবে আমি মনে করি এখনও ক্রিকেট খেলার জন্য আমি ফিট। সুতরাং আমার মনে হয় আমি কিভাবে পারফর্ম করি তা তাকে আমি দেখাতে পারবো। ’

শ্রীলঙ্কান প্রথম শ্রেণির ক্লাব বাদুরালিয়া স্পোর্টস ক্লাবের হয়ে ইতোমধ্যে চুক্তি করেছেন তাইবু।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।