ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আবুধাবী টেস্টে সমান অবস্থানে পাকিস্তান-নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
আবুধাবী টেস্টে সমান অবস্থানে পাকিস্তান-নিউজিল্যান্ড পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে সমতা বিরাজ করছে-ছবি: সংগৃহীত

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে সমান অবস্থানে নিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। দিন শেষে কিউইদের ২৭৪ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) আবুধাবীতে আগেরদিনের ৭ উইকেটে ২২৯ রানের সংগ্রহ নিয়ে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড।  দিনের প্রথম সেশনে বাকি তিন উইকেট হারিয়ে ২৭৪ রানের সংগ্রহ নিয়ে প্রথম ইনিংস শেষ করে কিউইরা।

মিডল অর্ডার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং একাই ৭৭ রান করেন।

বল হাতে পাকিস্তানের অফ স্পিনার বিলাল আসিফ ৬৫ রান খরচে ৫ উইকেট ও লেগ স্পিনার ইয়াসির শাহ ৭৫ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন।

জবাবে আজহার আলীর অপরাজিত ৬২ রানের ইনিংসে ভর করে ১৩৯ রান নিয়ে দিন শেষ করেছে পাকিস্তান। আজহার আলীর সঙ্গে ২৬ রান নিয়ে অপরাজিত আছেন আসাদ শফিক।

প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার দীর্ঘ ইনিংসে ব্যক্তিগত এক মাইলফলকে পৌঁছেছেন ওয়াটলিং। ব্যক্তিগত ৬৬ রান করার পরই ৫৬ টেস্টের ক্যারিয়ারে ৩ হাজার রানের মাইলফলক পেরিয়েছেন তিনি। ৩ হাজার বা তার বেশী রান করা ১৪তম কিউই টেস্ট ক্রিকেটার এখন এই ব্যাটসম্যান। কিউইদের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক সাবেক অধিনায়ক স্টেফেন ফ্লেমিং। ১১১ টেস্টে তার সংগ্রহ ৭ হাজার ১৭২ রান।

এদিকে একটি ব্যক্তিগত মাইলফলক গড়ার খুব কাছে গিয়েও ব্যর্থ হয়েছেন পাকিস্তানের লেগ স্পিন তারকা ইয়াসির শাহ। আর মাত্র ২টি উইকেট তুলে নিতে পারলেই টেস্টে দ্রুততম ২০০ উইকেট শিকারির তালিকায় শীর্ষ স্থানে পৌঁছে যেতেন তিনি। ৩৩তম টেস্ট খেলতে নামা ইয়াসিরের উইকেট ১৯৮টি।  

টেস্টে দ্রুততম ২০০ উইকেট পাওয়ার রেকর্ডটি অবশ্য ৮২ বছরের পুরনো। ১৯৩৬ সালে অস্ট্রেলিয়ার ক্ল্যারি গ্রিমেট ৩৬ টেস্ট খেলে এই রেকর্ড গড়েছিলেন। ইয়াসিরের সামনে এখনো রেকর্ড গড়ার সুবর্ণ সুযোগ আছে, তাও এই টেস্টেই। আর নাহলে হাতে এখনো ৩ টেস্ট বাকি আছে। রেকর্ড গড়ার জন্য যা অনেক বেশী।

তিন ম্যাচের টেস্ট সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।