ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রকিবুল-তুষারের ফিফটির পর সানজামুলের বোলিং ঝলক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
রকিবুল-তুষারের ফিফটির পর সানজামুলের বোলিং ঝলক রকিবুল হাসান-তুষার ইমরান/ছবি: সংগৃহীত

ব্যাট হাতে দুই মিডল অর্ডার ব্যাটসম্যান তুষার ইমরান ও রকিবুল হাসানের ফিফটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছিল দক্ষিণাঞ্চল। কিন্তু বল হাতে জ্বলে উঠে দিনের শেষটা তাদের মনের মতো হতে দিলেন না উত্তরাঞ্চলের বোলার সানজামুল ইসলাম। প্রথম দিন শেষে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান নিয়ে মাঠ ছেড়েছে দক্ষিণাঞ্চল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে বুধবার (৫ ডিসেম্বর) চট্টগ্রামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় উত্তরাঞ্চল। ব্যাটিং করতে নেমে দলীয় ২১ রানেই ওপেনার শাহরিয়ার নাফিসের (8) উইকেট হারায় দক্ষিণাঞ্চল।

তবে সেখান থেকে দলকে টেনে তোলেন আরেক ওপেনার আনামুল হক ও ফজলে মাহমুদ। আনামুলকে (১৯) বোল্ড করে এই জুটি ভাঙেন সানজামুল।

আনামুলের বিদায়ের কিছুক্ষণ পর বিদায় নেন ফজলে মাহমুদও (৪৫)। এরপর অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরানকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার পথে এগিয়ে যান রকিবুল হাসান। দুজনে মিলে গড় তোলেন ১৪১ রানের জুটি। অভিজ্ঞ দুই ব্যাটসম্যানই তুলে নেন ব্যক্তিগত ফিফটি।

রকিবুলকে (৭৯) আউট করে জুটি ভেঙে উত্তরাঞ্চলে স্বস্তি ফেরান সানজামুল। পরে তার শিকার হয়ে ফেরেন আরেক সেট ব্যাটসম্যান তুষারও (৬২)। মাঝে আল-আমিনকে (৫) বিদায় করেন নাঈম ইসলাম। এরপর পথ হারায় দক্ষিণাঞ্চলের ইনিংস। দলীয় ২৪৫ রানে ষষ্ঠ উইকেট হারানো দক্ষিণাঞ্চল ২৭৫ রান তুলতেই আরও ৩ উইকেট হারিয়ে বসে।

প্রথম দিন শেষে অপরাজিত আছেন দক্ষিণাঞ্চলের দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান মেহেদি হাসান (২৩*) ও কামরুল ইসলাম রাব্বি (৪*)। দিন শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৮০ রান।

বল হাতে উত্তরাঞ্চলের হয়ে ৬২ রানে ৪ উইকেট পেয়েছেন সানজামুল। ২ উইকেট গেছে ইবাদাত হোসেনের ঝুলিতে। আর ১টি করে উইকেট পেয়েছেন শুভাশিস রয়, সোহাগ গাজী ও নাঈম ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।